• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

মাদারীপুরে জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

আরিফুর রহমান মাদারীপুর / ৮৯০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

আরিফুর রহমান , মাদারীপুরঃ

মাদারীপুরে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে দায়েরকৃত ২ টি ফৌজদারী মামলায় কোন স্বাক্ষী, প্রমাণ না থাকায় রোববার বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন খারিজ করে দেন। আদালত সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
আদালত সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচরে গত ২৮ আগস্ট অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হলে জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নেতৃত্বে অতিরিক্ত জেলা প্রশাসকসহ ৬ জনের একটি দল অভিযান চালিয়ে ড্রেজার মেশিন পুড়িয়ে দেয়। এরই প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত দুই জন ঠিকাদার ব্যবসায়ী মাটি ভরাটের কাজে ব্যবহৃত চারটি ড্রেজার মেশিন আগুন দিয়ে পুড়িয়ে ফেলা ও আটটি অন্যান্য মেশিন পিটিয়ে ভাংচুর করে ক্ষতি সাধন করার অভিযোগ এনে ১লা সেপ্টেম্বর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলা দুটির বাদী হচ্ছে শিবচর উপজেলার ডাইয়ারচর গ্রামের মনির সরদার এবং সাদুল্লাবেপারীকান্দি গ্রামের সরোয়ার বেপারী। ঐদিন শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্টেআদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর কাছে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদেশ প্রদান করেন। পরবর্তীতে মামলার বাদী পক্ষ গত ৩ সেপ্টেম্বর তদন্তকারী সংস্থা পিবিআই এর পরিবর্তে অন্য কোন সংস্থা বা জুডিসিয়ারী তদন্তের জন্য আবদেন করেন। বিজ্ঞ আদালত রোববার বাদী পক্ষের সেই আবেদনের প্রেক্ষিতে জুডিসিয়াল তদন্তের দিন ধার্য করেন। রোববার বাদী পক্ষ আদালতে স্বাক্ষীসহ উপস্থিত হয়নি, ড্রেজার পোড়ানো সংক্রান্ত কোন ছবি, ভিডিও বা অন্য কোন প্রমানাদি দাখিল করতে পারে নাই। এছাড়া বাদী পক্ষ মামলাটি সামনের দিকে চালানোর জন্য আগ্রহী না থাকায় এবং মামলাটি প্রত্যাহারের জন্য আবেদন করায় বিজ্ঞ আদালতের বিচারক মোহাম্মদ হোসেন মামলার সার্বিক দিক বিবেচনা করে খারিজ করে দেন।
জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন,’ জেলার বিভিন্ন উপজেলায় যারা অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে তাদের বিরুদ্ধে আমারা অভিযান পরিচালনা করছি। এই অভিযানের একটি অংশ হিসাবে আমরা শিবচরে একটি ২৮ আগস্ট একটি ড্রেজারের বিরুদ্ধে অভিযান চালিয়েছি সেই প্রেক্ষিত্রে আমাদের বিরুদ্ধে ১লা সেপ্টেম্বর আমাদের বিরুদ্ধে একটি মামলা হয়। যেহেতু মামলাটি বিধি মোতাবেক হয় না তাই বিজ্ঞ আদালত মামলা দুটি খারিজ করে দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ