শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

সদ্ধর্ম ভাবনা কুঠির কুদুমছড়া বাঙ্গাল হালিয়া রাজস্থলি এর কার্যক্রমের প্রসার সাধন

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি
  • প্রকাশিত : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৮ জন পড়েছেন

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি

মহা কারুনিক বুদ্ধের আবিস্কৃত মহা সত্য ধর্মের চরম লক্ষ্য নির্বান।নির্বান নামক অমৃত সুধা পান করার এক মাত্র উপায় বিদর্শন সাধনা। সাধনার উপযুক্ত পরিবেশ প্রদানের লক্ষ্যে নির্মিত সদ্ধর্ম ভাবনা কুঠির। মানব কল্যাণ মুখী উক্ত কর্ম কান্ডে সকলের আন্তরিক সহযোগিতার মৈত্রী চিত্তে কামনা করছেন উক্ত ভাবনা কেন্দ্রের পরিচালক। সদ্ধর্ম ভাবনা কুঠিরের কার্যক্রম সমূহ হলো সম্মিলিত ভাবনা অনুশীলন, একাকী ভাবনা অনুশীলন, ধর্ম দান(বিখ্যাত বিদর্শনাচার্য্য কর্তৃক, চিকিৎসা সেবা, গ্রন্থাগার। পরিচালক উক্ত প্রতিষ্ঠানের সেবা সমূহ গ্রহন করার মানসিকতাকে সাধুবাদ জানান। তিনি জানান বুদ্ধ ধর্মের মূল লক্ষ্য উদ্দেশ্য হলো দুঃখ মুক্তি। তিনি আরও জানান আমরা যারা মানব রুপে পৃথিবীতে জন্ম নিয়েছি দুঃখ আমাদের বিদ্যমান। সেই দুঃখ থেকে মুক্তির জন্য বুদ্ধ আমাদেরকে নির্দেশ করেছেন বিদর্শন সাধনা অনুশীলন। কারন ধ্যান ছাড়া জ্ঞান হয় না জ্ঞান ছাড়া দুঃখ মুক্তি হয় না। মানব জাতি সদা সর্বদা সুখের প্রত্যাশি। ধ্যানের মাধ্যমে যেমন মানবের লৌকিক ভাবে মানষিক প্রশান্তি পাওয়া যায় লোকত্ব পর্যায়েও মানবের অপূরনীয় কল্যাণ সাধিত হয়।

এই ভাবনা কেন্দ্র পরিদর্শনে এসে এবং কিছু সময় অবস্থান করে এই টুকু বুঝতে পেরেছি ত্যাগেই প্রকৃত শান্তি। সদ্ধর্ম ভাবনা কেন্দ্রর উন্নয়নে স্থানীয় প্রশানের সহযোগীতা আন্তরিক ভাবে কামনা করেছেন এই প্রতিষ্ঠানের পরিচালক অটু বড়ুয়া মহোদয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon