• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

মাদারীপুরে ঘর থেকে উচ্ছেদ করতে সরকারের দেওয়া ঘরে আগুন

আরিফুর রহমান মাদারীপুর / ৫৩৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

আরিফুর রহমান মাদারীপুরঃ

বাড়ি থেকে উচ্ছেদ করতে সরকারের দেওয়া অসহায় রাজিয়া বেগমের বসতঘর আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ঘরে থাকা আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে। এতে আহত হয়েছেন একজন।

ঘটনাটি ঘটেছে বুধবার রাতে সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নেরর নয়াচর এলাকায় হাওলাদার বাড়িতে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মৃত সেকেন হাওলাদারের স্ত্রী রাজিয়া বেগম গত এক বছর আগে মারা যান তবে মৃত্যুর আগে গৃহহীন থাকায় তাকে সরকারি একটি বসতঘর দেয়া হয়। রাজিয়া বেগম মারা যাওয়ায় সেই ঘরে তার ছেলে ইলিয়াছ হাওলাদার তার স্ত্রী, সন্তানদের নিয়ে বসবাস করছেন।

তবে বুধবার রাতে ঘরে কেউ না থাকায় জানালা খোলা থাকায় বাড়ি থেকে উচ্ছেদ করার পরিকল্পনায় আগুন দিয়ে বসতঘরসহ আসবাবপত্র পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।

পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এ সময় একজন আগুন নেভাতে এসে প্রতিপক্ষের হামলায় আহত হয় আমির হোসেন নামে একজন।

এ সময় তার কাছে থাকা স্বর্ণের চেইন ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়। আহত আমির হোসেন সদর উপজেলার পৌর এলাকার পিটিআই এলাকার মো. আবুল হোসেন মাতুব্বরের ছেলে।

ইলিয়াছ হাওলাদার জানান, আমার মা রাজিয়া বেগম মারা যাওয়ায় আমার মায়ের ঘরে আমার থাকি’ এই ঘর সরকারের দেয়া। আমার শেষ আশ্রয়স্থল পুড়িয়ে দিয়েছে।

আমি সঠিক তদন্ত চাই।
ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নুর মোহাম্মাদ বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিয়া জানান, ঘটনা শুনেই আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম এবং তাদের অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাদারীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সাইফউদ্দিন গিয়াস জানান, ‘সরকারের দেওয়া ঘরে যারা আগুন দিয়েছে তাদের বিরুদ্ধে সরকারিভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে’ আমি পরিদর্শনে যাবো তাদের প্রয়োজনে সরকারিভাবে আরও সহযোগিতা করার জন্য চেষ্টা করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ