• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
শিরোনাম
বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত খাগড়াছড়ি জেলা পু‌লিশের সকল স্ত‌রে শ্রেষ্ঠ হয়েছে মাটিরাঙ্গা সা‌র্কেল ও থানা

মাটিরাঙ্গায় ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ে পোনা অবমুক্তকরণ

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা  / ৫৫১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা 
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় উপজেলা মৎস বিভাগের উদ্যোগে রাজস্ব ও মৎস অধিদপ্তর কর্তৃক বরাদ্ধের আওতাধীন পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের উপদেষ্টা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেছেন, সরকার সুষম খাদ্যের চাহিদা পুরণে মৎস চাষকে প্রাধান্য দিয়ে বিভিন্ন জলাশয়কে মৎস চাষের আওতায় আনার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলা মৎস কর্মকর্তা ও পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের সদস্য সচিব আরিফুর রহমান জানান, উপজেলার ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ের বিপরীতে ১ লক্ষ্য টাকা বাজেটে ৩০০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এই পোনামাছ অবমুক্তকরণের ফলে উপজেলা প্রায় ৩০.৩১ হেক্টর জলাশয় মৎস চাষের আওতাভুক্ত হলো।
এ সময় খাগড়াছড়ি জেলা মৎস কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, জেলা কৃষি কর্মকর্তা ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ জয় ত্রিপুরা, মৎস চাষী ও সাবেক মেম্বার ওয়ালী উল্লাহ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আগত গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ