রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ
  • প্রকাশিত : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৭৯ জন পড়েছেন

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ
তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকার ভেদে বেড়েছে ৮ থেকে ১০ টাকা।

গত তিন দিন আগে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হতো ২০ থেকে ২২ টাকা। ১০ টাকা বেড়ে আজ সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা দরে।

পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন জানান, হঠাৎ আবারও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। গত কয়েক দিন আগেই যে পিঁয়াজগুলো কিনেছি ১৫ থেকে ১৬ টাকা। আজ সেই পেঁয়াজ কিনতে হলো ৩২ টাকা দরে। এভাবে যদি নিত্য-পণ্যের দাম বাড়তে থাকে তবে আমাদের মতো সাধারণ মানুষের অনেক সমস্যায় পরতে হয়।

অন্যদিকে আরও একজন ক্রেতা জানান, এক সপ্তাহ আগে পেঁয়াজ ১৫ থেকে ১৬ টাকার মধ্যেই ছিল। তখন পেঁয়াজের দাম সহনশীল পর্যায়েই ছিল। দাম কমের কারণে বেশি বেশি পেঁয়াজ কিনতাম। এখন দাম বেশি সেই জন্য কম করে কিনতে হচ্ছে। প্রশাসনের কাছে দাবি বাজার যেন নিয়মিত মনিটিরং করা হয়।

পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, আমদানি কমের অজুহাতে পেঁয়াজের পাইকাররা তাদের কাছ থেকে বেশি দাম নিচ্ছে। বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের। এতে করে সাধারণ ক্রেতাদের সাথে অনেক সময় তর্ক করতে হচ্ছে। আমদানি বৃদ্ধি পেলে আবারও পেঁয়াজের দাম কমতে পারে বলে মনে করছেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon