মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

রামগড়ে চাঁদা না দেয়ায় ইউপিডিএফ কর্তৃক অপহৃত দুজন ৫দিনেও উদ্ধার হয়নি

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০
  • ৩৭৪ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেেদক:

রামগড়ে চাঁদা না দেয়ায় অপহৃত ফেনীর প্লাস্টিক ডোর (দরজার) কোম্পানির বিক্রয় প্রতিনিধি ও কমর্চারী ৫দিনেও উদ্ধার হয়নি। পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ’র প্রসীত গ্রুপের সন্ত্রাসীরা তাদের অপহরণ করেছে বলে জানা গেছে। এ ব্যাপারে সোমবার সন্ধ্যায় রামগড় থানায় একটি মামলা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত রবিবার ফেনী থেকে খাগড়াছড়িগামী জুয়েল ট্রেডার্সের প্লাস্টিক দরজাবাহী পিকআপ রামগড়-জালিয়াপাড়া সড়কের যৌথ খামার এলাকায় পৌঁছলে সন্ত্রাসীরা গাড়িটি আটক করে। তারা প্রথমে চালকের কাছে চাঁদা পরিশোধের টোকেন দেখাতে বলে। চালক টোকেন দেখাতে না পারায় সন্ত্রাসীরা অস্ত্রের মুখে গাড়িটি প্রধান সড়ক থেকে দাঁতারামপাড়া রাস্তা হয়ে জঙ্গলের ভিতরে নিয়ে যায়। পরে গাড়িতে থাকা কোম্পানির বিক্রয় প্রতিনিধি মঞ্জুরুল আলম (৩৫) ও কর্মচারী মোঃ রাজুকে (২৮) ২টি মোটরসাইকেলে তুলে অপহরণ করে নিয়ে যায়। এসময় তারা গাড়ির চাবি কেড়ে নিয়ে চালক মিজানকে ছেড়ে দেয়।

চালক মিজান বলেন, রামগড় যৌথ খামার এলাকা অতিক্রম করার সময় দুটি মোটরসাইকেলে ৪জন উপজাতি সন্ত্রাসী পিকআপের সামনে এসে রাস্তার উপর দাঁড়িয়ে তার গাড়িটি আটকায়। চাঁদার টোকেন নাই বলার সাথে সাথে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে রাস্তা থেকে প্রায় ৩-৪শ গজ দূরে একটি জঙ্গল এলাকায় গাড়িসহ তাদেরকে নিয়ে যায়।

সেখানে ইউপিডিএফ”র প্রসীত গ্রুপের সন্ত্রাসীরা জানায়, জুয়েল ট্রেডার্সের মালিকের কাছে চাঁদার ২০হাজার টাকা পাওনা রয়েছে। গত ৩-৪ মাস আগে চাঁদার এ বকেয়া টাকা চাইলে কোম্পানির মালিক তাদের গালিগালাজ করে। এতে তারা ক্ষুব্ধ হয়।

তিনি বলেন, তারা কোম্পানির মালিককে কল করে চাঁদার বকেয়া টাকা পাঠাতে বলে। এ টাকা ছাড়া কাউকে ছেড়ে দেয়া হবে না বলেও তারা সাফ জানিয়ে দেয়। এ সময় কোম্পানির মালিকের অভিযোগের প্রেক্ষিতে রামগড় থানার পুলিশের এক কর্মকর্তা ওই সন্ত্রাসীদের লিডারকে মোবাইল ফোনে গাড়ি ও লোকজনদের ছেড়ে দিতে বলায় তারা আরও ক্ষুব্দ হয়ে উঠে। এক পর্যায়ে সন্ত্রাসীরা কোম্পানির বিক্রয় প্রতিনিধি মঞ্জুরুল আলম ও ফিটিংস মিস্ত্রি রাজুকে ২টি মোটরসাইকেলে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এসময় তারা গাড়ির চাবি কেড়ে নিয়ে চালককে চলে যেতে বলে।

তিনি আরও জানান, রবিবার রাত পর্যন্ত অপহরণকারীদের সাথে মালিকের ফোনে যোগাযোগ ছিল। কিন্তু সোমবার সকাল হতে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুজ্জামান বলেন, রবিবার অপহরণের খবর পেয়ে সঙ্গে সঙ্গে তিনি প্রয়োজনীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। পরে বিজিবি আসে। অপহৃতদের উদ্ধারে যৌথভাবে পুরো এলাকায় তল্লাশি অভিযান চালিয়েও কোন হদিস পাওয়া যায়নি। অপহরণের ৫দিন অতিবাহিত হলেও অদ্যাবধি অপহৃতদের উদ্ধার সম্ভব হয়নি। তবে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

চাঁদার টাকা নিয়ে ঝামেলার কারণেই কোম্পানির ওই দুই লোককে সন্ত্রাসীরা অপহরণ করেছে বলে তিনি জানান। এ বাপারে সোমবার গাড়ির চালক মিজানুর রহমান বাদী হয়ে রামগড় থানায় একটি মামলা দায়ের করেছেন।

এদিকে, অপহৃতদের উদ্ধারের জোর জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রামগড় উপজেলা শাখা। সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপহৃতদের উদ্ধার করা না হলে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে জানায় সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

One thought on "রামগড়ে চাঁদা না দেয়ায় ইউপিডিএফ কর্তৃক অপহৃত দুজন ৫দিনেও উদ্ধার হয়নি"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com