• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম
ডেন্টাল বিভাগ চালু করেছে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লংগদু বান্দরবানে ট্রাক লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি সাজেকে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী খাগড়াছড়িতে উপজেলা নির্বাচনে প্রচারণা তুঙ্গে, সদ্য দায়িত্ব ছেড়ে যাওয়ারা নির্ভার! রামগড় উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেলেন যারা কেএনএফের সংশ্লিষ্টতার সন্দেহে ছাত্রলীগের সভাপতি সহ ৭ জন কারাগারে অবৈধ দখলদার হতে ময়লা ডাম্পিং ও সেড নির্মাণের জায়গা উদ্ধারে মানববন্ধন কাপ্তাই উপজেলা সদরে হাঁসের খামারে ধরা পড়লো ১৪ ফুট লম্বা অজগর : কাপ্তাই জাতীয় উদ্যানে অবমুক্ত  কাপ্তাই লেকে পানি স্বল্পতায় কাপ্তাই-  বিলাইছড়ি নৌ রুটে  নৌ চলাচল ব্যাহত বান্দরবানের রুমায় সেনা অভিযানে কেএনএ সন্ত্রাসী নিহত

মাদারীপুরে সাবেক ছাত্রদলের ভিপি’র লাশ দাফন করল: ইশা ছাত্র আন্দোলন

আরিফুর রহমান মাদারীপুরঃ / ৬৭০ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ আগস্ট, ২০২০

আরিফুর রহমান মাদারীপুরঃ
মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত আজ সারা বিশ্ব। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এ মারামারি। প্রতিদিনই যুক্ত হচ্ছে মৃত্যুর মিছিলে একের পর এক লাশ। করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে যাচ্ছে না তাদের নিকটস্থ আত্মীয়-স্বজন ও দলীয় কার্মীরা। মৃতব্যক্তির কোন রকম দাফন ছাড়াই যেতে হচ্ছে বিদায় বেলায়।

এমতাবস্থায় করোনায় আক্রান্ত মৃত মুসলিম ব্যক্তিদের ইসলামী শরীয়া অনুযায়ী দাফন কাফন ও অন্যান্য ধর্মাবলম্বীদের স্ব-স্ব ধর্মানুসারে সৎকার করছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের স্বেচ্ছাসেবী সংগঠনের একদল তরুণ। যেখানেই করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে সেখানেই ছুটে গিয়ে মৃত ব্যক্তির দাফন কাফন কিংবা সৎকার সম্পন্ন করছে।

টিমের কার্যক্রমের অংশ হিসেবে গতকাল ২৩-০৮-২০২০ ইং রবিবার কোভিট-১৯ এর উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন কাফন সম্পন্ন করা হয়। সদর উপজেলা টিম প্রধান মুহা.হাফিজুর রহমান এর তত্তাবধানে এ কার্যক্রম পরিচালিত হয়।

মৌলভি আচমত আলি খান সড়ক নিবাসী
মাদারীপুর সরকারী কলেজের সাবেক
ভিপি, মাদারীপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারণ-সম্পাদক, বর্তমান জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য মেঃ কাইয়ুম মিয়ার মৃত্যু হলে তার দাফন কাফন নিশ্চিত করে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।

টিমের সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন, জনাব মুহাম্মাদ আউব আলি, জনাব মুহাম্মাদ মিজানুর রহমান, মুহাম্মাদ রবিউল ইসলাম, আলোয়ার বিন আব্দুল্লাহ্, হাফেজ আব্দুর রহিম, ওমরসহ প্রমুখ নেত্ববৃন্দ।

টিম প্রধান মুহাম্মাদ হাফিজুর রহমান বলেন, “আলহামদুলিল্লাহ! মানবতার সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর আমির পীর সাহেব চরমোনাই। করোনা ভাইরাস ছড়ানোর পর থেকেই তার নেতা কর্মীদেরকে মানুষের বিপদে এগিয়ে আসার জোর তাগিদ দিচ্ছেন।

তারই ধারাবাহিকতায় মাদারীপুর সদর উপজেলায় করোনায় মৃত ব্যাক্তির দাফন কাফন করার জন্য সেচ্ছাসেবক টিম গঠন করা হয়। যা শুধু মাদারীপুর নয় বরং সারা বাংলাদেশের প্রতিটি উপজেলায় এই টিম গঠন করা হয়। । আর এই অবস্বায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাদারীপুর সদর উপজেলা শাখার সেচ্ছাসেবক টিম মাদারীপুর জুড়ে মানবতার খাতিরে তাদের দাফন কাফন করছেন।
আর এর জন্য আমরা কোনো পারিশ্রমিক নেইনা। আমরা এর প্রতিদান আল্লাহ তায়ালার কাছ থেকে নিব, ইনশাআল্লাহ। আমরা একমাত্র আল্লাহকে রাজি-খুশি করার জন্যই মৃত ব্যক্তিদের দাফন কাফন ও জানাযার নামাজ সম্পন্ন করে থাকি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ