রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি

দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক পার্বত্যকন্ঠ পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনের জন্য পার্বত্য চট্রগ্রাম সহ দেশের বেশ কিছু জেলা ও থানায় পেশাদার ও শিক্ষানবিশ সাংবাদিক নিয়োগ দেয়া হবে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের শিক্ষানবিশ সাংবাদিক হিসেবে কাজ করার সুযোগ দেয়া হচ্ছে। বান্দরবান ও রাঙ্গামাটি জেলা প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আবেদন পাঠাবার ঠিকানা : parbattakantho@gmail.com  বিস্তারিত জানতে কল করুন:  ০১৬৪৭৬২৯৫২৬

বান্দরবানে চালু হলো পর্যটন কেন্দ্র:ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ১০৫ জন পড়েছেন

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাসের সংক্রমণের কারনে দীর্ঘ  প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল আজ থেকে খুলে দেওয়া হয়েছে। এদিকে পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল খুলে দেওয়ার পরপরই পর্যটকদের আগমন ঘটছে পার্বত্য জেলা বান্দরবানে।

বান্দরবান জেলা প্রশাসন থেকে ২০আগস্ট এক গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে বিভিন্ন শর্তস্বাপেক্ষে জেলার সকল পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল খোলার নির্দেশনা জারি করা হয়। এদিকে দীর্ঘদিন পর বান্দরবানের পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়ার পাশাপাশি হোটেল মোটেল চালু হওয়ায় খুশি পর্যটন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন বন্ধ থাকলে ও নতুনভাবে হোটেল-মোটেল চালু হলে ব্যবসায়ীরা অনেকটাই ক্ষতি পুষিয়ে নিতে পারবে,এবং স্বাস্থ্যবিধি মেনে ও সরকারি নির্দেশনা মোতাবেক সকল কর্মকান্ড বাস্তবায়ন করা হবে।

বান্দরবান সদরের হোটেল হিলভিউ এর একাউন্ট ম্যানেজার মো:তৌহিদ পারভেজ বলেন,আজ থেকে আমরা স্বাস্থ্যবিধি মেনে হোটেল খুলেছি এবং আমরা প্রশাসনের নিয়ম মেনে হোটেলে অতিথিদের অবস্থান করতে দেব। মো:তৌহিদ পারভেজ  আরো বলেন, হোটেলে প্রবেশমূখে আমরা বেসিন, ডিসইনফেকশন ট্রে, তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা গ্রহন করেছি। লবিসহ সকল রুমে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছি। চেক-ইন করায় সময় বিদেশি পর্যটকের পিসিআর পরীক্ষা রিপোর্ট সঠিক ভাবে দেখে নেয়ার ব্যবস্থা করেছি। অভ্যর্থনা ডেস্কে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম যেমন: জীবানুনাশক, ফেস মাস্ক, ফ্রেস শিল্ড, চশমা, সুরক্ষামূলক অ্যাপ্লোন, লম্বা হাতার গাউন ইত্যাদি রাখার ব্যাবস্থা করেছি।

বান্দরবান হোটেল হিলটন এর জেনারেল ম্যানেজার মো.আক্কাস উদ্দিন সিদ্দিক বলেন, হোটেলে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার বিষয়ে কার্যকর পরিকল্পনা গ্রহন এবং স্বাস্থ্যসম্মত উপায়ে বাস্তবায়ন করার জন্য আমরা চেষ্টা চালাবো। তিনি আরো বলেন,পর্যটক যারা আসবে তাদের সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

গত ১৮মার্চ থেকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বন্ধ বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল। এদিকে নতুনভাবে বিনোদনকেন্দ্র চালু ও হোটেল-মোটেল চালুর সংবাদে জেলায় আগত পর্যটকদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান ও কাজ করার কথা জানান প্রশাসন।

টুরিস্ট পুলিশ,বান্দরবান জোন এর ইনচার্জ মো.আমিনুল হক বলেন,আমরা টুরিস্ট পুলিশের পক্ষ থেকে বান্দরবানের সকল পর্যটনকেন্দ্রে নিরাপত্তা বৃদ্ধি করেছি। এখন থেকে যারা বান্দরবানে বেড়াতে আসবে তাদের নিরাপত্তা রক্ষা ও তাদের ভ্রমনে সহায়তা করতে আমরা আরো বেশি সর্তকর্তা অবলম্বন করবো।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন বলেন,বান্দরবানে পর্যটকদের ভ্রমনের জন্য আবারো ও দ্বার খুলে দেওয়া হয়েছে তবে জেলায় আগত সকল পর্যটকদের আরো সর্র্তক থাকতে হবে। “নো মাক্স ,নো এন্টি ” এই বিষয়টিকে আমরা প্রাধান্য দিয়ে কাজ করে যাব এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা ও সরকারি নিদের্শনার প্রতি বিশেষ গুরুত্ব দেওয়ার আহবান জানাই ।

সবুজ অরণ্যে ঘেরা সৌন্দর্যের অপরুপ জেলা বান্দরবান। যেখানে রয়েছে মেঘলা, নীলাচল, নীলগিরি, বৌদ্ধ জাদি, চিম্বুক, শুভ্রনীলা, থানচির রেমাক্রি, নাফাকুম, রুমার বগালেক, কেউক্রাডং, লামার মিরিঞ্জা, আলীকদমের আলীর সুড়ঙ্গসহ বিভিন্ন পর্যটনস্পট। পর্যটন স্পটগুলো খুলে দেওয়ার পর স্পটগুলোতে বাড়বে পর্যটকের সংখ্যা, এমন মত সংশ্লি¬ষ্টদের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: Shoaib Tech
shahinemon