• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম
কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল

খালেদা জিয়া এখনো বন্দি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: / ৬৫৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়া এখনো বন্দি অবস্থায় আছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সংগঠনটির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেছেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশের গণতন্ত্র ও স্বাধীনতার প্রতীক। তিনি (বিএনপি চেয়ারপারসন) এখনো বন্দি অবস্থায় আছেন। তাকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আজকে বাংলাদেশে সবচেয়ে বড় দুটি দুর্যোগ। একটি হচ্ছে প্রাকৃতিক দুর্যোগ (করোনাভাইরাস)। আরেকটি হচ্ছে, রাজনৈতিক দুর্যোগ। আজকে করোনার কারণে মানুষের জীবন-জীবীকা বিপদগ্রস্থ হয়ে পড়েছে। অন্যদিকে রাজনৈতিক দুর্যোগের কারণের এদেশে মানুষের যে মালিকানা ছিল, সেই মালিকানিা নিহত হয়েছে। একটা লুটেরা অর্থনীতি, একটা লুটেরা সমাজতান্ত্রিক রাষ্ট্র।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, আমাদের এখন সময় এসেছে সকলের মধ্যে ঐক্য সৃষ্টি করা। আজকে সমস্যাটা কিন্তু শুধু বিএনপির নয়। সমস্যাটা হচ্ছে সমস্ত দেশের এবং সমস্ত মানুষের। আজকে আমার গণতন্ত্র নিয়ে গেছে। আমার স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়ে গেছে। আজকে করোনার কারণে দেখছি, কিভাবে মানুষের অধিকার চলে যাচ্ছে। মানুষ কোন চিকিৎসা পায় না।

৭১ থেকে ৭৫ সালে প্রেক্ষাপটের কথা উল্লেখ করে তিনি বলেন, এরা (আওয়ামী লীগ) অত্যন্ত সুপরিকল্পিতভাবে মানুষের অধিকার ও গণতন্ত্রকে হরণ করবার জন্য ১/১১ পর থেকেই এই ষড়যন্ত্রগুলো শুরু করেছে এবং মানুষের অধিকারগুলো কেড়ে নিচ্ছে। এই অধিকারগুলো ফিরে পেতে হবে।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলের সঞ্চালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ