• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন

মাগুরায় জোর করে বিয়ে দেওয়াকে কেন্দ্র করে মেয়ে গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা, মিথ্যা মামলায় পাঁচজন গ্রেফতার

মাগুরা সংবাদদাতা / ৮২৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

মাগুরা সংবাদদাতা:

গত ১৫ ই আগস্ট রোজ শনিবার সময় সন্ধ্যা ৬:৪৫ এ মাগুরা মোহাম্মদপুর উপজেলার কেরিনগর গ্রামের রতন মোল্লার মেয়ে আকলিমা খাতুন (২১) নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছেন। বর্তমানে সে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন, ডাক্তারদের মতে মেয়ের অবস্থা আশঙ্কাজনক। সরজমিনে গিয়ে দেখা যায়, মেয়ের বাবা রতন মোল্লা বেশ কিছুদিন ধরে মেয়েকে মতের বিরুদ্ধে জোর করে বিয়ে দেয়ার চেষ্টা করছিল আর তারই সূত্র ধরে এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে।

ঘটনার গভীরে যেয়ে দেখা যায়, আকলিমা খাতুন এর সঙ্গে একই গ্রামের মাসুদ মোল্লার ছেলে নাজমুল হোসেনের সঙ্গে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল এবং উভয়ে গত ২৯ মার্চ ২০১৭ সালে দুই পরিবারের অমতে গোপনে বিবাহ করেন। প্রথমে দুই পরিবারের কেউ না মেনে নিলেও কিছুদিন পর ছেলের পরিবার মেনে নেয় এবং পরবর্তীতে গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের চাপে মেয়ের পরিবারও বিয়ে মেনে নিতে বাধ্য হয়। ছেলের মা শাহনাজ পারভীন (৪০) জানান, আকলিমাকে আমরা কখনোই ছেলের বউ মনে করতাম না, সব সময় তাকে নিজের মেয়ের মত করে আদর করতাম। কিন্তু তার মা ও বাবা কখনোই মন থেকে এই বিয়ে মেনে নেয়নি। তিনি আরো জানান, আকলিমার মা নার্গিস আক্তার সব সময় মেয়েকে কুমন্ত্রণা দিয়ে আমাদের প্রতি এক ধরনের বিতৃষ্ণা তৈরি করার চেষ্টা করতেন। যার ফলশ্রুতিতে গত ২৪ সেপ্টেম্বর ২০১৯ তারিখ দিয়ে দুইজনের ছাড়াছাড়ি হয়ে যায়।

নাজমুলের ইচ্ছে ছিল নিজের পায়ে দাঁড়িয়ে আবার ঘর বাঁধার, সেজন্য সে মাগুরার রামনগর গ্রামের শরিফুলের গাড়িতে ড্রাইভিং এর উপর প্রশিক্ষণ নিচ্ছিল। এদিকে মেয়ে আকলিমা এতদিনে তার মায়ের চালাকি বুঝে ফেলে এবং সে আবার নাজমুলের সঙ্গে যোগাযোগ স্থাপন করে ও উভয়ের মধ্যে আবার একটা প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। নার্গিস আক্তার মেয়ের মতিগতি টের পেয়ে দ্রুত মেয়েকে অন্যত্র বিয়ে দেয়ার জন্য উঠেপড়ে লাগে এবং এ নিয়ে মেয়ের সঙ্গে কয়েকবার কথা-কাটাকাটিও হয়।

ঘটনার আগের দিন ১৪ই আগস্ট শুক্রবার মেয়ের বাবা রতন মোল্লা ও মা নার্গিস আক্তার গিয়েছিলেন পাত্র দেখতে। এ বিষয় নিয়ে মা-বাবার সাথে আকলিমার তীব্র ঝগড়া শুরু হয় এবং পরদিন সন্ধ্যায় আকলিমা নিজের শরীরে ডিজেল ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যা করার চেষ্টা করে। ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ও নিজের দোষ আড়াল করতে মেয়ের বাবা রতন মোল্লা গত ১৭ আগস্ট মোহাম্মদপুর থানায় নাজমুল হোসেন ও তার পিতা মাসুদ মোল্লাসহ সাতজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন, ইতিমধ্যে ৫ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

এদিকে নাজমুল হোসেনের মা শাহনাজ পারভীন ন্যায় বিচারের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন। তিনি ঘটনাটি তদন্ত করে প্রকৃত সত্য ঘটনা উদঘাটন করে অবিলম্বে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত ৫ জনকে মুক্তি দিতে আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ