• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ

দুই শতাদিক ধর্মপ্রাণ মুসুল্লির একমাত্র জামে মসজিদটি সংস্কারের অভাবে ভেঙ্গে পড়ছে

বাঘাইছড়ি সংবাদদাতা / ৮৩০ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

বাঘাইছড়ি (রাংগামাটি) প্রতিনিধি : 
রাংগামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার রুপকারি ইউনিয়ন এর রুপকারি পশ্চিম মুসলিম ব্লক গ্রামের দুই শতাদিক ধর্মপ্রাণ মুসুল্লিদের একমাত্র জামে মসজিদটি ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত হলেও এর মধ্যে কোন সরকারি অনুদান না পাওয়ায় এবং অত্র এলাকার মানুষ গুলো হত দরিদ্র হওয়ায় মসজিদটি সংস্কার করতে না পারায় অনেক কষ্ট করে নামাজ আদায় করতে হচ্ছে এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিদের।

সরেজমিনে গিয়ে দেখা যায় মসজিদটির ভবন পুরনো হওয়ায় ঝুঁকি পুর্ন হয়ে গেছে তারপরও মুসুল্লিরা নামাজ আদায় করছেন।

এদিকে ওসমান গনি নামের এক মুসুল্লি জানান প্রায় সময় নামাজ পড়তে গেলে মসজিদের আস্তর ভেঙে গায়ে পড়ে আর বৃষ্টি পড়লে নামাজ আদায় করতে অনেক কষ্ট হয়।

এদিকে রুপকারি মুসলিম ব্লক জামে মসজিদ এর সাধারণ সম্পাদক ও রুপকারি ইউনিয়ন পরিষদ এর সদস্য আবদুল হামিদ বলেন, এই মসজিদ টি ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত হলেও আজ পর্যন্ত আমরা সরকারি কোন অনুদান পায়নি।তবে আমরা এই মসজিদটি নিজস্ব অনুদানে কোন রকম চালিয়ে যাচ্ছি। আমরা কমিটির পক্ষ থেকে ২৯৯ নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এর সুপারিশ নিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে একটি আবেদন করছি। যদি উন্নয়ন বোর্ড কর্তীপক্ষ আমাদের মসজিদের নতুন ভবন করে দেয় তাহলে অত্র এলাকার ধর্ম প্রাণ মুসুল্লিরা নিরাপদে নামাজ আদায় করতে সক্ষম হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ