মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

নতুন করোনা ভাইরাস আরও ১০ গুণ ভয়ঙ্কর ?

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৩৭১ জন পড়েছেন

করোনা ভাইরাসের মহামারিতে নাকাল সারা বিশ্ব। কোভিড-১৯ সংক্রমণে প্রাণ হারিয়ে বিশ্বের অগণিত মানুষ। তবে এবার করোনা নিয়ে নতুন তথ্য দিল গবেষকরা। তারা বলছেন, নতুন করোনা ভাইরাস আরও অন্তত ১০ গুণ বেশি ভয়ঙ্কর।

মালয়েশিয়ার গবেষকদের দাবি, তারা যে নতুন ধরনের করোনা ভাইরাসের সন্ধান পেয়েছে তা বর্তমানে যে কয়টি রয়েছে তার চেয়ে অন্তত ১০ গুণ বেশি সংক্রামক ও ভয়ঙ্কর। মালয়েশিয়ায় এক ভারতীয় রেস্তরাঁ মালিকের সংস্পর্শে এসে ৪৫ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। এই ৪৫ জনের মধ্যে ৩ জনের শরীরে নতুন এ করোনা ভাইরাসের অস্তিত্ব লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে মালয়েশিয়ার স্বাস্থ্য অধিকর্তা নূর হিশাম আবদুল্লাহ জানান, করোনার চরিত্রে এমন কিছু পরিবর্তন লক্ষ্য করেছেন বিজ্ঞানীরা যে প্রতিষেধকের আবিষ্কার বা তার প্রভাব এই পরিবর্তিত প্রকৃতির ভাইরাসের উপর কতটা কার্যকর হবে, তা নিয়ে নতুন করে সংশয় তৈরি হয়েছে।

গবেষকদের দাবি, নতুন এই করোনা ভাইরাসের নাম D614G। এটি অন্যসব করোনার তুলনায় আরও অন্তত ১০ গুণ বেশি সংক্রামক।

গত রবিবার মালয়েশিয়ার স্বাস্থ্য কর্মকর্তা তার ফেসবুক পোস্টে লিখেন, সবাইকে এখন আরও সতর্ক হতে হবে। না হলে ভাইরাসের বিরুদ্ধে সমস্ত লড়াই ব্যর্থ হয়ে যাবে। এদিন দেশটিতে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ইন্ডিয়া ডট কম ও জিনিউজ।

সংবাদটি শেয়ার করুন

One thought on "নতুন করোনা ভাইরাস আরও ১০ গুণ ভয়ঙ্কর ?"

  1. Md Mazharul Islam says:

    Thanks for your Beneficial News.

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com