• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনে মানিকছড়িতে আলোচনা সভা রাজস্থলীতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত কাপ্তাইয়ে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত মাটিরাঙ্গায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত সর্বজনীন পেনশন কার্যক্রম সরকারেরর যুগান্তকারী উদ্যোগ- ইউএনও ডেজী চক্রবর্তী ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত দেশের মানুষের সুরক্ষায় সার্বজনীন পেনশন স্কিম চালু করেছে সরকার….নাজমুন আরা সুলতানা লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘর আগুনে পুড়ে গেছে রামগড়ে হত্যা মামলা আসামি ২৩ বছর পর গ্রেফতার মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জনের মনোনয়ন পত্র দাখিল

মাটিরাঙ্গায় দুইশ ভুমিহীন-গৃহহীন পাবে প্রধানমন্ত্রীর উপহার সেমি-পাকা ঘর

নিজস্ব প্রতিবেদক: / ২১৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২০ জুলাই, ২০২২

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন ২০০ পরিবারের মাঝে জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট সেমি-পাকা গৃহ প্রদান করা হবে। মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষ ও গৃহহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

বুধবার (২০ জুলাই) সকাল ১০টার দিকে ভূমিহীন ও গৃহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং কালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, ৩য় পর্যায়ের (২য় ধাপে) ২১ জুলাই জমিসহ ২০০টি পরিবারের কাছে গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হবে। এর মধ্যে মাটিরাঙ্গা পৌরসভায় ৪০টি, তাইন্দং ইউনিয়নে ২২টি, তবলছড়ি ২৭টি, বড়নাল ২১টি, গোমতী ২৩টি, বেলছড়ি ২৩টি, মাটিরাঙ্গা সদর ইউনিয়নে ২৭টি এবং আমতলী ইউনিয়নে ১৭টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়নের এ উপহার পাবেন।

এবার দ্বিতীয় পর্যায়ে প্রতিটি গৃহ নির্মাণের ব্যয় ২ লাখ ৫৯ হাজার টাকা দরা হয়েছে বলে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন।

অসহায় ভূমিহীন-গৃহহীন ও ছিন্নমূল মানুষকে পুনর্বাসিত করে জাতীয় অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করার লক্ষে মাননীয় প্রধাণমন্ত্রী শেখ হাসিনার একটি ব্যাতিক্রমী উদ্যেগ মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে মাননীয় প্রধাণমন্ত্রী গৃহহীন মানুষের মুখে হাসি এনে দিয়েছেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টার সময় ৩য় পর্যায়ের (২য় ধাপে) উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ