• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে… ডেজী চক্রবর্তী

স্টাফ রিপোর্টার / ২২৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

মোবাইল ফোনের অপব্যবহার না করে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী হবার আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেছেন, শিক্ষার্থীদের আগে ভাল মানুষ হতে হবে। প্রতিযোগিতায় টিকে থাকার জন্য আরবী শিক্ষার পাশাপাশি আইটি ও ইংরেজিতেও দক্ষ হতে হবে। মাদ্রাসার শিক্ষার্থীরা দেশের বিভিন্ন সেক্টরে মেধার স্বাক্ষর রেখেছে উল্লেখ করে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার পরামর্শ দেন তিনি।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালের দিকে মাদ্রাসার হলরুমে এনটিআরসিএ নিয়োগকৃত নবাগত শিক্ষকদের বরণ ও আলিম ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে ‘গেস্ট আব অনার’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান‘র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও যুগ্ম সাধারন সম্পাদক মো. তাজুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্ল্যাহ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়রাম্যান মো. আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নুরুল ইসলাম, আল আরাফাহ ইসলামি ব্যাংকের ব্যবস্থাপক মো. কামাল উদ্দিন ও মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ছাত্র সংসদের আহবায়খ মো. আব্দুল জলিল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম শিক্ষার্থীদের আদর্শিক নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠার আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকারের আমলে মাদ্রাসা শিক্ষাকে আধুনিক করা হয়েছে। বর্তমান সরকারের আমলে এ প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন হয়েছে, পর্যাপ্ত শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। তিনি নবীন শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী হওয়ার আহবান জানিয়ে বলেন, নিজেকে আগামী দিনের নেতৃত্বের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

বর্ণিল এ অনুষ্ঠানে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা গভর্নিং বডির সদস্য মো. জাহিদুল ইসলাম, মো. মোস্তফা, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম, গুইমারা ইসলামিয়া দাখিণ মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মো. জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ