• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

সুযোগ পাবেন বাংলাদেশিরাও সাড়ে ৪ লাখ শ্রমিক নেবে ইতালি

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৬৯০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৯ জুলাই, ২০২৩

২০২৫ সালের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সাড়ে চার লাখ বিদেশি শ্রমিক নেবে ইতালি। স্পন্সর ভিসার মাধ্যমে এই শ্রমিক নেয়া হবে। শুক্রবার (৭ জুলাই) এ বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ। এতে বাংলাদেশিরাও সুযোগ পাবেন।

চলতি বছর স্পন্সর ভিসার মাধ্যমে বিভিন্ন দেশ থেকে ইতালি সরকার ৮২ হাজার শ্রমিক নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। চলমান এই স্পন্সর আইনের মধ্যেই দেশটির সরকার আগামী ২০২৫ সাল পর্যন্ত স্পন্সর ভিসার গেজেট প্রকাশ করেছে।

শুক্রবার ওই গ্যাজেটের অধীনে কোটা নির্ধারণ করে চূড়ান্ত অনুমোদন দিয়েছে দেশটির মন্ত্রিপরিষদ।

এতে বিভিন্ন দেশ থেকে সাড়ে চার লাখ শ্রমিক নেয়ার চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এই সিদ্ধান্তে বেশ উচ্ছ্বসিত ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। এরমাধ্যমে বাংলাদেশ থেকে অনেকেরই ইতালিতে আসার সুযোগ তৈরি হবে বলে মনে করছেন তারা।

বিদেশি শ্রমিকদের জন্য নতুন করে কৃষি এবং পর্যটন খাতের পাশাপাশি জেলে এবং ওয়েল্ডিংয়ের জন্যও কোটা নির্ধারণ করা হয়েছে।

পশ্চিম ইউরোপের শিল্পোন্নত ও প্রাচীন সভ্যতার দেশ ইতালি। যুক্তরাজ্যের পর ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রবাসী বাংলাদেশি ইতালিতে বসবাস করে।

পার্বত্যকন্ঠ নিউজ এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ