• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

সকলের কল্যানে সেনাবাহিনী ও আনসার ব্যাটালিয়ন একই সাথে কাজ করছে…লেঃ কর্ণেল হিমেল

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি) / ১৪৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

মোঃ আলমগীর হোসেন, লংগদু(রাঙ্গামাটি) 

রাঙামাটির লংগদুতে ৩৮ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরের স্বতন্ত্র ব্যাটালিয়ন আনসার ক্যাম্প সমূহের নিরাপত্তা বেষ্টনী, কোথ মেরামত,আবাসিক সুযোগ-সুবিধা বৃদ্ধিকরণ সংস্কার, সৌন্দর্য্যবর্ধন উদ্বোধনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের এসব কথা বলেন লংগদু জোনের জোন অধিনায়ক লেঃ কর্ণেল হিমেল মিয়া পিএসসি ।

বৃহষ্প্রতিবার(৩০ নভেম্বর), লংগদু উপজেলার বাইট্টাপাড়াস্থ ৩৮ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরের মিলনায়তনে ক্ষুদ্র উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৩৮আনসার ব্যাটালিয়নের অধিনায়ক, এএসএম আজিম উদ্দিন পিভিএমএস, এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
এতে উদ্বোধক হিসেবে জুম এ ভার্চুয়ালী উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিচালক, মোঃ সাইফুল্লাহ্ রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু সেনা জোনের (৩বীর) কমান্ডার লেঃ কর্ণেল হিমেল মিয়া, পিএসসি। বক্তব্যে তিনি বলেন, পাহাড়ী বাঙ্গালী সকলের নিরাপত্তায় সেনাবাহিনী ও আনসার ব্যাটালিয়ন সহ সকল বাহিনী একই সাথে কাজ করে যাচ্ছি। সকল বাহিনীর আত্বত্যাগ এ অঞ্জলে শত বছরের ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখা থাকবে। এখানে আমরা সকল নিরাপত্তা বাহিনী এক পরিবারভুক্ত সদস্যের মতো। পাহাড়ী বাঙ্গালী সবাই যাতে নিরাপদে বসবাস করে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে কাজ করে সেটাই আমাদের লক্ষ্য।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, তিনি বলেন,সেনাবাহিনী আনসার ব্যাটালিয়ন, পুলিশ সহ সকল আইন-শৃঙ্খলা বাহিনীর কারনে অত্র এলাকার জনসাধারণ শান্তিতে বসবাস করছে। তাই অত্র উপজেলার জনসাধারণ আপনাদের পাশে অতিতে ছিল বর্তমানে আছে এবং ভবিষ্যতে থাকবে।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম বক্তব্যে বলেন,আনসার ব্যাটালিয়ন উপজেলা নির্বাহী কার্যালয়ের নিরাপত্তা সহ বেশির ভাগ সময় আনসার ব্যাটালিয়নের সাথে কাজ করতে হয়। আনসার ব্যাটালিয়ন সার্বক্ষনিক আমাদের সাথে থেকে কাজ করছে তাই উপজেলা নির্বাহী কার্যলয় আপনাদের যে কোন প্রয়োজনে পাশে থাকবে।

অনুষ্ঠান সঞ্চালনা ও উপস্থাপনা করেন ব্যাটালিয়নের সিএ ও কোম্পানী কমান্ডার মোঃ আরিফুল ইসলাম। এছাড়াও ৩৮ আনসার ব্যাটালিয়নের সহকারী পরিচালক, মীরবহর শাহাদাৎ হোসেন বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে ব্যাটালিয়ন অধিনায়ক জনাব এএসএম আজিম উদ্দিন পিভিএমএস, বলেন, ক্যাম্প ও ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করন ও সেনাবাহিনীর সাথে আনসার ব্যাটালিয়ন সদস্যগণ কাঁধে কাধ মিলিয়ে দায়িত্ব পালন করছে।

অনুষ্ঠানে স্বতন্ত্র ব্যাটালিয়ন আনসার ক্যাম্প সমূহের নিরাপত্তা বেষ্টনী, কোথ (অস্ত্রাগার) মেরামত, আবাসিক সুযোগ-সুবিধা বৃদ্ধিকরণ, সংস্কার, সৌন্দর্য্যবর্ধন প্রকল্প বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও বিজয়ের মাস সন্নিকটে হওয়ায়, ক্যাম্পের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করন ও সেনাবাহিনীর পাশা-পাশি ব্যাটালিয়ন আনসার সদস্যগণ কাঁধে কাধ মিলিয়ে দায়িত্ব পালন ও পাহাড়ী ও বাঙ্গালীদের সাথে পেশাদারিত্বের সাথে জনসাধারনের সেবা ও পাশে দাড়ানোর জন্য নির্দেশনামুল বক্তব্য প্রদান করেন।

উক্ত অতিথিগণ অনুষ্ঠানে সেচ্ছাশ্রম ও বিভিন্ন ভালো কাজের স্বীকৃতি স্বরুপ ২৫ জন ব্যাটালিয়ন আনসার সদস্যকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ