• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১২ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মানিকছড়িতে ইজারা বর্হিভুত বালু মহালে অভিযান ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা মহালছড়িতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে চকরিয়াতে বিশাল মানববন্ধন

মোঃ জুবাইরুল ইসলাম,চকরিয়া প্রতিনিধিঃ / ১২৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

মোঃ জুবাইরুল ইসলাম , চকরিয়া প্রতিনিধিঃ

চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া সরকারী জুবলি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী শফিউল আমিন কর্তৃক শিক্ষক হাফিজুর রহমানকে চড়- থাপ্পড় মেরে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে কক্সবাজারের চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ।

১১অক্টোবর(বুধবার) সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া শহরে এই মানববন্ধন কর্মসূচী পালন করে।  এতে বক্তব্য রাখেন চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন,  সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো: সলিমুল্লাহ,বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জিএম এনামুল হক,চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জসিম উদ্দিনসহ প্রায় চার শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

মানববন্ধনে চুয়াডাঙ্গার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান,  দোষী শিক্ষার্থীর শাস্তি এবং লাঞ্চিত শিক্ষককে নিরাপত্তা দেয়ার দাবি তুলেন ।
বক্তারা আরো বলেন, নির্বাচনী পরীক্ষায় দায়িত্ব পালনকালে একজন শিক্ষার্থী তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এটি শিষ্টাচার বহির্ভূত এবং গর্হিত কাজ। শিক্ষকের ওপর এহেন আচরণ কোনোভাবে মেনে নেওয়া যায় না। এমন ঘটনা ভবিষ্যতে যাতে আর না ঘটে সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

উল্লেখ, চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চবিদ্যালয়ে রোববার(৮অক্টোবর) নির্বাচনি পরীক্ষা চলছিল। ওইদিন দশম শ্রেণির ছাত্র শাফিউল আমিন শীর্ষ দায়িত্বপ্রাপ্ত শিক্ষক হাফিজুর রহমানকে চড়-থাপ্পড় মারে। এ বিষয়ে সোমবার থানায় মামলা হয়। এই ঘটনার সাথে ঝড়িত আসামীকে গ্রেফতার করে আদালতে পাঠায়। উক্ত ঘটনায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ৩সদস্যের তদন্ত কমিটি গঠন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ