• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

লামায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৩৩৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

জাতীয় শিশু দিবস ২০২২ ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দিবসের প্রথম প্রহরে লামায় বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে লামা উপজেলা পরিষদ কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন
লামা উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, আওয়ামী লীগ, পুলিশ, সরকারি বেসরকারি অধিদপ্তর ও এনজিও সংস্থা।

জন্মশতবার্ষিকী উপলক্ষে লামা উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ নানান কর্মসূচির আয়োজন করে।

সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। তার পরপরই উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি লামা বাজারের বিভিন্ন অলিগলি প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মুখে এসে শেষ হয়।

এদিকে জাতীয় শিশু দিবস উপলক্ষে লামা উপজেলা প্রশাসনের উদ্যোগে সপ্তাহ ব্যাপী মুজিব উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি বেসরকারি অধিদপ্তর, এনজিও সংস্থারা স্টল নিয়ে অংশ নেয়। আজ বৃহস্পতিবার দুপুরে সপ্তাহ ব্যাপী মেলার উদ্বোধন করা হয়। এছাড়া আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আরিফুল হক বেলাল, বান্দরবান জেলা পরিষদ সদস্য শেখ মাহবুবুর রহমান, সহকারী কমিশনার ভূমি কাজী আতিকুর রহমান, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন সহ প্রমূখ।

এদিকে লামা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিশাল এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বর্ণাঢ্য র‌্যালীটি লামা বাজারস্থ জেলা পরিষদ হলরুম সম্মুখ হতে শুরু হয়ে লামা বাজার প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ