• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

লংগদুতে পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক বাড়ি-ঘর ভাংচুর, হামলা ও লুটপাট

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান(রাঙ্গামাটি) / ১৩৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি:

রাঙামাটি জেলার লংগদুতে সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক রাশেদ হোসেন নামে একজনের বাড়ি-ঘরে ভাংচুর, হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। গত বুধবার (১১ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটায় সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীরা।

জানা যায়, গত বুধবার (১১ অক্টোবর) লংগদু ইউনিয়নের ভাইবোন ছড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় সুনীল চাকমা ও সমীর চাকমার নেতৃত্বে একদল সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসী দল রাত সাড়ে ১০টার দিকে রাশেদ হোসেনের ঘর চারিদিক থেকে ঘেরাও করে। এ সময় সশস্ত্র সন্ত্রাসীরা সোলারের লাইট বন্ধ করে দিয়ে ২টি ঘর ভেঙে মাটিতে গুড়িয়ে দেয় এবং ২টি ১০০ ও ৫০ ওয়াট সোলার ব্যাটারি, ৪টি গরু- যার মূল্য ৩ লাখ টাকা, ২টি মোবাইলসহ বাড়িতে রাখা ট্রাংক ভেঙ্গে সোনাসহ টাকা লুটপাট করে নিয়ে যায়। এ সময় বাঁধা দিতে চাইলে পাহাড়ি সন্ত্রাসীরা রাশেদ হোসেন এর উপর হামলা করে এবং গ্রাম ছেড়ে অন্যত্র চলে যেতে হুমকি প্রদান করে।

ভিকটিম রাশেদ হোসেন লংগদু ইউনিয়নের ভাইবোন ছড়া গ্রামের গফুর মিয়ার ছেলে। এদিকে, এ ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও এপিবিএনের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অপরদিকে, সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। নিজ ভূমি থেকে রাশেদকে উচ্ছেদ করার ষড়যন্ত্র অবিলম্বে বন্ধ করা এবং ক্ষতিগ্রস্থ পরিবারের যথাযথ ক্ষতিপূরণসহ হামলাকারীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, উক্ত জায়গাটি নিয়ে গত ২০১৬ সালে সুনীল কুমার চাকমার মধ্যে মামলা হয়। ঐ বছরই কাগজপত্র মূলে রাশেদের বাবা গফুরের পক্ষে রায় আসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ