• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

রাঙ্গামাটিতে হিল ফ্লাওয়ারের কমিউনিটি পর্যায়ে প্রোগ্রাম পরিচিতি সভা অনুষ্ঠিত

শাহ আলম, রাঙামাটি প্রতিনিধি / ৫৪৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

শাহ আলম, রাঙামাটি প্রতিনিধি
এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ধর্মীয় গুরু, হেডম্যান/কার্বারী, নারী ও পুরুষের প্রকল্পের কার্যক্রমে সম্পৃক্তকরণ লক্ষ্যে রাঙ্গামাটিতে হিল ফ্লাওয়ারের ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য ও আমাদের ভবিষ্যৎ’ প্রকল্পের আওতায় কমিউনিটি পর্যায়ে প্রোগ্রাম পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ে এনজিও সংস্থা ইউরোপীয়ান ইউনিয়ন, সিমাভি ও বিএনপিএস এর সার্বিক সহযোগিতায় প্রোগ্রাম পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

প্রোগ্রাম পরিচিতি সভায় হিল ফ্লাওয়ারের কর্মসূচী পরিচালক জ্যোতি বিকাশ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলাকার হেডম্যান অরুণ তালুকদার। বিশেষ অতিথি বক্তব্য রাখেন, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবিমল তংচংগ্যা।

আরো বক্তব্য রাখেন,বিএনপিএস এর প্রোগ্রাম ম্যানেজার সঞ্জয় মজুমদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য ও আমাদের ভবিষ্যৎ’ প্রকল্পের ইউনিট ম্যানেজার প্রীতি রঞ্জন তনচংগ্যা। অনুষ্ঠান পরিচালনা করেন ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য ও আমাদের ভবিষ্যৎ’ প্রকল্পের ট্রেইনার কাম প্রোগ্রাম অফিসার এপ্পি চাকমা।

সভায় বক্তরা বলেছেন, আদিবাসী নারীদের নিজের অধিকার আদায় ও সমাজে বিচার ব্যবস্থা পরিচালনার জন্য সময় এসেছে। নারী সমাজকে সামনে এগিয়ে যেতে হবে। কিশোরী নারীদের যৌণতা ও স্বাস্থ্য বিষয়ে সবাইকে সচেতন করতে হবে। বিশেষ করে যারা ১০-২৫ বছরের মধ্যে কিশোরী নারী আছে তাদেরকে শারীরিক বিষয়ে উভয়ের মধ্যে আলোচনা করে সতেচনতা গড়ে তুলতে হবে। কিশোরী নারীদের প্রতি নির্যাতন মুক্ত সমাজ গড়তে হবে। না হলে নারী সমাজ অনেক পিছিয়ে পড়ে থাকবে। সেজন্য প্রথমে কিশোরী নারীদের সচেতন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ