• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

রাঙামা‌টি‌তে করোনায় ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের মা‌ঝে বিআরডিবির প্রণোদনা ঋণ বিতরন

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৪৭৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৮ আগস্ট, ২০২১

রাঙামা‌টি‌তে ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদে ও সহজ শর্তে প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ কর্মসূচিতে ক্ষতিগ্রস্থ নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হয়ে‌ছে।

র‌বিবার সকা‌লে রাঙামা‌টি সদর উপ‌জেলা বিঅার‌ডি‌বি,র উ‌দ্যো‌গে উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে এই কর্মসূচীর উদ্বোধন করেন সদর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা। এসময়  বিআরডিবি’র উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ উ‌দ্দিন উপ‌স্থিত ছি‌লেন।

প্রধান অতিথির বক্তব্যে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ফা‌তেমা তুজ জোহরা উপমা, করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, সরকার সফলতার সঙ্গে করোনা মোকাবেলা করছে। করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রণোদনা দেওয়া হচ্ছে। দরিদ্র জনগোষ্ঠীর জন্যও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়েছেন। যাতে মানুষগুলো ঘুরে দাঁড়াতে পারে। তিনি এই প্রণোদনা ঋণ স‌ঠিকভা‌বে অায়বর্ধক কা‌জে লাগা‌তে নারী উদ্যোক্তাদের প্র‌তি আহ্বান জানান।

উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ ফি‌রোজ র‌শিদ জানান, ক‌রোনায় ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরন কর্মসূচিতে সদর উপ‌জেলায় ৭৪ জন উপকার‌ভোগী নির্বাচন করা হ‌য়ে‌ছে। প্রথম পর্যা‌য়ে ১৭ জন উ‌দ্যোক্তার মা‌ঝে ১৯ লক্ষ টাকা বিতরন করা হ‌য়ে‌ছে। বাকী‌দের পর্যায়ক্র‌মে ঋন বিতরন করা হ‌বে।

রাঙামা‌টি সদর উপ‌জেলা পল্লী উন্নয়ন অ‌ফিস সু‌ত্রে জানা গে‌ছে, সদর উপ‌জেলায় ক‌রোনায় ক্ষতিগ্রস্ত ৭৪ জন পল্লী উদ্যোক্তাদের মাঝে স্বল্প সুদ ও সহজ শ‌র্তে প্রায় সা‌ড়ে ৭৯ লক্ষ টাকার ঋন বিতরন করা হ‌বে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ