• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

রাঙামাটি আসনে দীপংকর তালুকদার আনুষ্ঠানিক ভাবে নির্বাচিত

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি / ১৫২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি-২৯৯ আসনে আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার নৌকা প্রতীকে ২লক্ষ ৭১হাজার ৩৭৩ ভোট পেয়ে আনুষ্ঠানিক ভাবে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে তার নিকটতম নিকটতম প্রতিদ্বন্দী সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী অমর কুমার দে ছড়ি (লাঠি) প্রতীকে পেয়েছেন ৪,৯৬৫ ভোট, তৃণমূল বিএনপি’র মিজানুর রহমান সোনালি আশ প্রতীকে পেয়েছেন, ২,৬৯৩ ভোট।

রাত ১০টায় ২১৩টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোশারফ হোসেন খান।

তিনি আরো জানান, নির্বাচনী আইন অনুযায়ী-প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। ফলে রাঙামাটি-২৯৯ আসনে সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী অমর কুমার দে ছড়ি (লাঠি) প্রতীকে ও তৃণমূল বিএনপি’র মিজানুর রহমান সোনালি আশ প্রতীকে আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় তাদের জামানত হারিয়েছেন।

প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ বা তার বেশি ভোট পেলে জামানত হিসেবে রাখা ২৫ হাজার টাকা ফেরত দেয়া হয়।

নির্বাচনে কোনো আসনে প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট কোনো প্রার্থী যদি না পান, তা হলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়।

এর আগে, রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় সারা দেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে এই কার্যক্রম। এরপর শুরু হয় ভোট গণনার কাজ।

২১৩টি ভোটকেন্দ্রে অনুষ্ঠিত রাঙামাটি-২৯৯ আসনে নির্বাচনে লড়েছেন ৩ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দীপংকর তালুকদার ২১৩ কেন্দ্রের মধ্যে ১৩৭টি কেন্দ্রের ঘোষণা অনুযায়ী পেয়েছেন নৌকা: ২,৭১,৩৭৩ ভোট। অন্যদিকে সাংস্কৃতিক মুক্তি জোটের প্রার্থী অমর কুমার দে পেয়েছেন ৪,৯৬৫ ভোট, তৃণমূল বিএনপি’র মিজানুর রহমান পেয়েছেন, ২,৬৯৩ ভোট।

দুর্গম পাহাড়ের এই ১৮টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে ও দীর্ঘপথ পায়ে হেটে নির্বাচনী সরঞ্জাম ও নির্বাচন কর্মীদের যেতে হয়েছে ।
১৮টি হেলিসর্টি ভোটকেন্দ্রের মধ্যে বাঘাইছড়িতে ৫টি, বরকল উপজেলায় ২টি, জুরাছড়ি উপজেলায় ৮ টি ও বিলাইছড়ি উপজেলায় ৩টি।

যার কারণে এসব কেন্দ্রের ফলাফল ঘোষনা করতে বেগ পেতে হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশনের হালনাগাদ তথ্যানুযায়ী এ রাঙামাটি-২৯৯ আসনের মোট ভোটার ৪,৭৪,৪৫৪ জন । এর মধ্যে পুরুষ ২,৪৭,৪১৬ ও মহিলা ২,২৭,০৩৬ জন। রাঙ্গামাটির ১০টি উপজেলার ২১৩টি কেন্দ্রের ১ হাজার ১২১টি ভোটকক্ষে ভোট গ্রহন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ