• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

রাঙামাটির বরকলে ৬শত পরিবার পেলো প্রধানমন্ত্রীর বিশেষ উপহার

নিজস্ব প্রতিবেদক: / ৩৮৭ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

করোনা কালীন দূর্যোগে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বিশেষ প্রকল্প কর্মসূচির আওতায় বরাদ্দকৃত করোনা ভাইরাস মোকাবিলায় রাঙামাটির বরকল উপজেলায় ৬শত পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সুভলং বাজার ও বরকল সদর বাজার, আইমাছড়াসহ পৃথকভাবে ৪টি ইউনিয়নের ৬০০টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা।

আজ বুধবার (১২ মে) সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা পরিষদের সহযোগিতায় বরকল উপজেলার এ ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এসময় ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও বরকল উপজেলা আওয়ামীলীগের সভাপতি সন্তোষ কমুার চাকমা উপস্থিতি ছিলেন। এছাড়াও সুবলং ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সদস্য আব্দুল আজিজ ও বরকল উপজেলা আওয়ামী-যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: মনির হোসেনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা কর্মসূচিতে অংশ নেয়।

বিতরণকালে জেলা পরিষদের সদস্য সুবির চাকমা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের গরীব ও দুস্থদের জন্য পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে করোনা এই ক্রান্তিকালে কর্মহীন জনগণের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। জননেতা দীপঙ্কর তালুকদার এমপির নির্দেশ মোতাবেক জেলার ১০ হাজারের পরিবারের বিতরণের অংশ হিসেবে চাল, ডাল, আলু, তেল ইত্যাদি সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়েছে। বরকল উপজেলায় ৬শ পরিবারকে চারটি ইউনিয়নে যথাক্রমে সুভলং ও বরকল সদর, আইমাছড়া, ভূষণছড়া ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ করা হয়েছে।
তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান। তিনি বলেন, বৃত্তবানরা যদি এগিয়ে আসে তা হলে অসহায় কর্মহীন মানুষরা এই করোনা মহামারীতে কষ্ট ভোগ করবে না। আর আমাদের সবাইকে সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশপাশি সরকারের প্রচারিত স্বাস্থ্যবিধি সবাইকে মেনে চলার আহবান জানান তিনি।

ত্রাণ সহায়তার মধ্যে রয়েছে, খাদ্য সামগ্রী ও ৬শত জনের মাঝে ২৫০ টাকা হারে নগদ অর্থ বিতরণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ