• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

যশোরের শার্শা বেনাপোলে পায়ুপথে সোনারবার পাচারকালে আটক ১

ইমরান হোসেন হৃদয়, শার্শা, যশোর, প্রতিনিধি / ৬৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

 

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা যশোর প্রতিনিধি

যশোরের পুটখালী সীমান্ত দিয়ে ভারতে সোনারবার পাচারকালে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। ওই পাচারকারী পায়ুপথে ৬টি সোনারবার বহন করছিল বলে জানান বিজিবি। আটককৃত মনোরউদ্দিন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে দশটার দিকে স্থানীয় মসজিদবাড়ী বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা।

বিজিবি জানান, গোপন একটি তথ্যের ভিত্তিতে জানতে পারি আজ রাত সাড়ে ১০টার দিকে পাচারকারীরা সোনার একটি চালান ভারতে পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহাবুবুর রহমানের নেতৃত্বে সীমান্তের মেইন পিলার ১৭ এর ৭ এস এর ১৬৮ আর পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মসজিদবাড়ি বিজিবি চেকপোস্ট এলাকায় গোপন অবস্থানে থাকে।

ওই সোনা পাচারকারী একটি ইজিবাইকে করে সোনার চালানটি ভারতে পাচার উদ্দেশে সীমান্তের দিকে যাচ্ছিল তখন মনোর উদ্দিন কে সন্দেহ জনক ভাবে আটক করা হয়। প্রথমে তার শরীর তল্লাশি করে কোনো সোনার পাওয়া যায়নি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে তার পায়ুপথে সোনারবারগুলো রয়েছে। এ সময় তাকে আটক করে বেনাপোল বাজারে রজনী ক্লিনিকে শরীর স্ক্যানিং করে পায়ুপথে ৬ পিস সোনারবারের অস্তিত্ব পাওয়া যায় এবং তা উদ্ধার করা হয়। যার ওজন ৭০০ গ্রাম। এবং সিজার মূল্য আনুমানিক ৭১ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খুরশিদ আনোয়ার সোনাসহ একজন পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ