• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মানিকছড়িতে ইজারা বর্হিভুত বালু মহালে অভিযান ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা মহালছড়িতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

মানিকছড়িতে গণটিকা কার্যক্রম শুরু

মো. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ২১৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ আগস্ট, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় সমগ্র বাংলাদেশ একযুগে কোভিড-১৯ ভ্যাকসিন কর্মসূচির আওতায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে ৪টি টিকা দান কেন্দ্রে ১২ টি বুথে এক যুগে কোভিড-১৯ ভ্যাকসিন কর্মসূচি শুভ সুচনা করা হয়েছে।

শনিবার (৭ আগষ্ট) সকাল নয়টায় উপজেলা ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন খীসা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাগন। এছাড়াও আইন শৃঙ্খলা নিরাপত্তার দায়িত্ব রয়েছেন পুলিশ, আনসার সদস্যগন। এসময় উপজেলা সদর ইউনিয়নের করোনা টিকা গ্রহিতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

কেন্দ্রগুলো হল, ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, গচ্ছাবিল ইসলামিয়া দাখিল মাদরাসা, যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও ডাইনছড়ি উচ্চ বিদ্যালয়। প্রতি কেন্দ্রে ৩টি টিকা বুথ রয়েছে। প্রতি বুথে ২০০জনকে টিকা দেওয়া যাবে।

সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ। তিনি জানান, উপজেলায় ৪টি ইউনিয়নের ১২টি ওয়ার্ডের ২ হাজার ৪শ মানুষকে প্রাথমিকভাবে টিকার আওতায় আনা হচ্ছে। পর্যায়ক্রমে সকলকে টিকার আওতায় আনা হবে। সরকারী নির্দেশনায় মাঠ প্রশাসন কাজ করছে। টিকা প্রদান কার্যক্রমে স্বাস্থ্যকর্মীরা দায়িত্ব পালন করছে।

মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন খীসা জানান, টিকা কেন্দ্রে টিকা গ্রহণকারীরা নির্দিষ্ট সময়ে স্বাস্থ্যবিধি মেনে এনআইডি’র ফটোকপি দিয়ে রেজিষ্ট্রেশ করে টিকা নিচ্ছেন। এই প্রক্রিয়ায় পর্যায়ক্রমে অতিদ্রুত সকল জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ