• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

মানিকছড়িতে কঠিন চীবর দানোৎসব ও পুণ্যানুষ্ঠান জগতের সকল প্রাণীর সুখ শান্তি ও মঙ্গল কামনা

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ১১৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) 

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার দোছড়িপাড়া মধ্য কল্যাণ বন বিহারে ৩য়তম দানোত্তম কঠিন চীবর দানোৎসব ও পুণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১০ নভেম্বর শুক্রবার সকাল ৯টায় বিহার প্রাঙ্গণে
জীবন চাকমা ও রীমা চাকমার সঞ্চালনায় এবং আর্য দৃষ্টি স্থবির ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষীছড়ি চেঙ্গীমুখ পাড়া বন বিহারের অধ্যক্ষ জীবন জ্যোতি স্থবির ভিক্ষু।
দোছড়িপাড়া মধ্যে কল্যাণ বিহারের দায়ক-দায়িকা ও উপাসক-উপাসিকা আয়োজিত অনুষ্ঠানে দূর দূরান্ত থেকে পুণ্য সঞ্চয় করার লক্ষে শতশত পুণ্যার্থী বিহারে সমবেত হয়। দিনব্যাপী অনুষ্ঠানে পঞ্চশীল গ্রহণ, বুদ্ধ পুজা, সংঘ দান, অস্টপরিস্কার দান, হাজার প্রদীপ দান, কল্পতরু দান, পানীয় দান ও পিন্ড দানসহ নানাবিধ দানীয় সামগ্রী উৎসর্গ করা হয়।

ধর্মদেশনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাঙ্গামাটির মারিশ্যা অজলচুগ বন বিহারের অধ্যক্ষ সত্য মতি স্থবির, লক্ষীছড়ি রান্যামাছড়া সত্যমুর্তি অরণ্য কুটিরের অধ্যক্ষ শান্ত পদ স্থবির, মহালছড়ির পাহাড়তলী বন বিহারের অধ্যক্ষ সংঘ প্রিয় স্থবির, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন৷ ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক , ইউপি সদস্য মো. আইয়ুব আলীসহ বিভিন্ন বিহারের অধ্যক্ষগণ অংশগ্রহণ করেন।

এ সময় জগতের সব প্রাণীর সুখ শান্তি ও মঙ্গল কামনা করে ধর্মীয় গুরুরা পুন্যার্থীর উদ্দেশে ধর্ম দেশনা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ