• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

মাদারীপুরে ইজিবাইক চালকদের বৈধ কর্মসংস্থানের ওরিয়েন্টেশন প্রশিক্ষন

মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর প্রতিনিধিঃ / ৪৯৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ বুধবার সকাল ১১ঘটিকার সময় ইজিবাইক চালকদের বৈধ ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদারীপুর জেলার জেলা প্রশাসক ও ম্যাজিস্ট্রেট ড.রহিমা খাতুন।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানটির মূল উদ্দেশ্য ছিল যাতে অবৈধ ঘোষিত ইজিবাইকের চালকগণ এধরনের অবৈধযান না চালিয়ে বৈধ পথে জীবিকা উপার্জন করতে পারেন।

মাদারীপুর জেলার সম্মানিত জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, কোন অবস্থাতেই রাস্তায় এসব অবৈধ ইজিবাইক চালানো যাবে না। তিনি ইজিবাইক চালকদের সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এবং টেকনিক্যাল স্কুল ও কলেজ থেকে প্রদত্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ গ্রহণ করে সৎ ও বৈধ উপায়ে জীবিকা উপার্জন করার আহ্বান জানান।

সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ, মাদারীপুর ২১ থেকে ৩৫ বছর বয়সি লোকদেরকে ড্রাইভিং, ফ্রিল্যান্সিং, টাইলস ফিটিং, ওয়েল্ডিং এন্ড ফেব্রিকেশন, মোবাইল সার্ভিসিং, ড্রেস মেকিং, রড বাইন্ডিংসহ আরো বিভিন্ন ধরনের প্রশিক্ষণ ও প্রশিক্ষণ ভাতা প্রদান করে থাকে।

এছাড়াও এখান থেকে
প্রশিক্ষণ গ্রহণ করে বিদেশ গমনের সুযোগ রয়েছে।

উক্ত অনুষ্ঠানে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সড়ক পরিবহন আইন, ২০১৮ এর উপর আলোকপাত করেন।
এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক আইনকানুন এর উপর আলোচনা করেন। ট্রাফিক ইন্সপেক্টর, মাদারীপুর রাস্তায় বিভিন্ন ধরনের ট্রাফিক সাইন এর উপরে প্রেজেন্টেশন উপস্থাপন করেন।
সহকারী পরিচালক, বিআরটিএ, মাদারীপুর ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির রেজিস্ট্রেশন করার সঠিক ও যথাযথ উপায়ের উপর বক্তব্য প্রদান করেন।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব সানজিদা ইয়াসমিন, মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ মনিরুজ্জামান, সহকারী পরিচালক, বিআরটিএ জনাব জি.এম. নাদির হোসেন, অধ্যক্ষ, সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), চিফ ইন্সট্রাক্টর, সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ, মাদারীপুর এবং ট্রাফিক ইন্সপেক্টর, মাদারীপুরসহ অন্যান্যরা। এ অনুষ্ঠানে প্রায় ৫১ জনের মতো ইজিবাইকচালক অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ