• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

মাটিরাঙ্গায় ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ে পোনা অবমুক্তকরণ

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা  / ৫২৭ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা 
খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় উপজেলা মৎস বিভাগের উদ্যোগে রাজস্ব ও মৎস অধিদপ্তর কর্তৃক বরাদ্ধের আওতাধীন পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের উপদেষ্টা ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বলেছেন, সরকার সুষম খাদ্যের চাহিদা পুরণে মৎস চাষকে প্রাধান্য দিয়ে বিভিন্ন জলাশয়কে মৎস চাষের আওতায় আনার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলা মৎস কর্মকর্তা ও পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের সদস্য সচিব আরিফুর রহমান জানান, উপজেলার ৫৫টি প্রতিষ্ঠানিক জলাশয়ের বিপরীতে ১ লক্ষ্য টাকা বাজেটে ৩০০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। এই পোনামাছ অবমুক্তকরণের ফলে উপজেলা প্রায় ৩০.৩১ হেক্টর জলাশয় মৎস চাষের আওতাভুক্ত হলো।
এ সময় খাগড়াছড়ি জেলা মৎস কর্মকর্তা মোঃ মোখলেছুর রহমান, জেলা কৃষি কর্মকর্তা ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আনিসুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ জয় ত্রিপুরা, মৎস চাষী ও সাবেক মেম্বার ওয়ালী উল্লাহ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আগত গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ