• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

মহালছড়িতে ভূমি সপ্তাহ উদযাপন

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) / ২৩৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

মহালছড়ি উপজেলা আজ ভূমি অফিস কর্তৃক
১৯মে রোজ বৃহস্পতিবার সকাল ১১.০০ঘটিকায় ভূমি সেবা সপ্তাহ -২০২২ শুভ উদ্বোধন করা হয়েছে।

মহালছড়ি উপজেলাবাসীর জনসাধারণের মাঝে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে আজ ১৯ মে দেশব্যাপী “ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ” প্রতিপাদ্যে শুরু হচ্ছে ভূমি সেবা সপ্তাহ -২০২২এর শুভ উদ্বোধন যা চলবে ২৩ মে শেষ হবে।

ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করার লক্ষ্যে এবারের ভূমি সেবা সপ্তাহ উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে।

আলোচনাসভায় প্রধান অতিথি বলেন ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ইতোমধ্যে সরকার ভূমি সেবাকে জনগণের দোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে সেজন্য এক ঠিকানায় সকল ভূমি সেবা নিয়ে আসার জন্য স্থাপন করা হয়েছে land.gov.bd ভূমি সেবা প্ল্যাটফর্ম। এসময়ে তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন আপনারা প্রত্যেকে এলাকায় ভূমি সেবা সম্পর্কে অবহিত করার অগ্রণী ভূমিকা রাখতে পারেন। ভূমি রেজিষ্ট্রেশন করতে গিয়ে কোন দালালের ফাঁদে না পড়ার অনুরোধ করেন।

উপজেলা পর্যায়ে সংবাদ সম্মেলন আয়োজন সমর্পকিত ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে স্থানীয়ভাবে আয়োজিত কার্যক্রম সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করা হয়। এ সময়ে প্রধান উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবাইদা আক্তার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

এসময়ে মহালছড়ি উপজেলা সকল ইউনিয়নের হেডম্যান ও কার্বারীগণ ও স্থানীয় গণমাধ্যম প্রতিনিধি আরো উপস্থিত ছিলেন। আলোচনাসভায় ভূমি কমিশনার মোঃ এনামুল হাসান’র সভাপতিত্ব করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ