• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

মহালছড়িতে তফসিল ঘোষণায় আনন্দ মিছিল

রিপন ওঝা, মহালছড়ি / ১৯৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩

রিপন ওঝা, মহালছড়ি

জেলার মহালছড়িতে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে ১৫ নভেম্বর২৪ বুধবার সন্ধ্যা ৭.০০ঘটিকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের ঘোষণাকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করা হয়েছে।
মহালছড়ি উপজেলার ৩নং ক্যায়াংঘাট ইউনিয়ন ও ৪নং মাইসছড়ি ইউনিয়নেও নির্বাচনী তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করা হয়।

উল্লেখ্যে যে, আজ সন্ধ্যায় তফসিল ঘোষণার পর রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল বের করেন তারা। এর আগে, সন্ধ্যা ৭টায় জাতির জাতির উদ্দেশে দেওয়া ভাষণে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার(সিইসি)কাজী হাবিবুল আউয়াল।এবার ৩০০ আসনেই ভোট হবে ব্যালট পেপারে।

তিনি এসময়ে আরো তুলে ধরেন ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। তার তিন সপ্তাহ পর হবে ভোটগ্রহণ। প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমার জন্য ১৪ দিন সময় দেওয়া হয়েছে এবং প্রচারের জন্য ১৯দিন সময় রয়েছে। ভোটের ২দিন বা ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। অর্থাৎ, ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে।

উক্ত আনন্দ মিছিলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল ও সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, সহসভাপতি চিন্তাহরন শর্মা, সহসভাপতি নন্দন দে, সাংগঠনিক সম্পাদক দীপন ধর, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাবলা দে, সহপ্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ রোকন মিয়া,কৃষকলীগের সভাপতি মোঃ ফরিদ ও সাধারণ সম্পাদক রিপন ওঝা, শ্রমিকলীগের সভাপতি মোঃ সাত্তার ও সাধারণ সম্পাদক আশু বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক হারাধন বণিক, আওয়ামী যুবলীগ সভাপতি কাজল দাশ ও আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক মাসুদ,আওয়ামী সেচ্ছাসেবকলীগের সহসভাপতি মোঃ রায়হান ও সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম মনির, ছাত্রলীগের সভাপতি রনজিৎ দাশ, সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ লাল মিয়া ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম, বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি বাবলু চৌধুরী, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনন শীল ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, সেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ইউনিয়ন পর্যায় হতে আগত সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, নেতাকর্মী ও সমর্থকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ