• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন

বেলকুচিতে খাস সোনামুখী সিডিউল কাস্ট উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চার তলা ভবনের ফলক উন্মোচন

আশিকুল ইসলাম, বেলকুচি প্রতিনিধি : / ১৬০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩

আশিকুল ইসলাম বেলকুচি প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের বেলকুচিতে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নবনির্মিত খাস সোনামুখী সিডিউল কাস্ট উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের ফলক উন্মোচন করেন সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মোমিন মন্ডল।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে খাস সোনামুখী সিডিউল কাস্ট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাব আবুল হোসেন সরকার এর সভাপতিত্বে ফলক উম্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, ভাঙ্গাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, মাস্টার সাইদুল ইসলাম, ইউনিয়ন সাধারণ সম্পাদক খোকন মাস্টার, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, শ্রীকৃষ্ণ কুমার প্রমূখ।

উল্লেখ্য : মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে গণভবন থেকে ভাচুর্য়ালি যুক্ত হয়ে দুই হাজার ২৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনসহ প্রাথমিক শিক্ষা অধিদফতরের বিভিন্ন সরকারি স্থাপনা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০২২-২০২৩ অর্থবছরে নির্মিত সরকারি স্থাপনার মধ্যে রয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ১৫-তলা বিশিষ্ট প্রধান কার্যালয়, কক্সবাজারস্থ ১০তলা বিশিষ্ট লিডারশিপ ট্র্রেনিং সেন্টার এবং ৪টি প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট (পিটিআই)’র নবনির্মিত মাল্টিপারপাস অডিটোরিয়াম রয়েছে, ২০২৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এছাড়া প্রায় ১ হাজার ৯২৮ কোটি টাকা ব্যয়ে ২ হাজার ২৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। এ বিদ্যালয়গুলোতে ৬ লক্ষাধিক শিক্ষার্থী নতুন ও আকর্ষণীয় শ্রেণিকক্ষে পাঠ গ্রহণের সুবিধা পাবে। এছাড়া, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি, শিক্ষক, অভিভাবক কমিটিসহ সংশ্লিষ্ট অংশীজন নবনির্মিত এ বিদ্যালয়সমূহের সুবিধা পাবেন; নবনির্মিত বিদ্যালয়গুলোতে শিক্ষার্থী ও শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীদের জন্য জেন্ডারের ভিত্তিতে পৃথক ওয়াশ ব্লক নির্মিত হয়েছে এবং সুপেয় পানির ব্যবস্থা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ