• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

বাঘাইছড়িতে বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন দীপংকর তালুকদার এমপি

মোহাম্মদ ইব্রাহীম বাঘাইছড়ি (রাঙ্গামাটি) / ১৭৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

রাঙ্গামাটির বাঘাইছড়িতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯ নং রাঙ্গামাটি পার্বত্য আসনের সংসদ সদস্য জনাব দীপংকর তালুকদার কতৃক বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন, শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ ঘটিকায় বাঘাইছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠান ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীপংকর তালুকদার এমপি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার এর সভাপতিত্বে বিশেষ অতিথিদের মধ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা, জেলা পরিষদের সদস্য প্রিয় নন্দ চাকমা, বাঘাইছড়ি পৌরসভা মেয়র জমির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও সাগরিকা চাকমা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন উপস্থিত ছিলেন।

সামাজিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা সভাপতি মাহমুদুল হাসান এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমাজের পক্ষ থেকে কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভদ্রসেন চাকমা, হেডম্যান কার্বারীদের পক্ষ থেকে বিশ্বজিৎ চাকমা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পক্ষ থেকে বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিভ চাকমা, বিভাগীয় কর্মকর্তাদের পক্ষ থেকে যুব উন্নয়ন কর্মকর্তা মোসাদ্দিক সরকার প্রমুখ।

বক্তারা বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা তুলে ধরে বক্তব্য রাখেন এবং বাঘাইছড়ি উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের দাবীতে এমপি দীপংকর তালুকদারের দৃষ্টি আকর্ষণ করেন। বিশেষ করে সাজেক ইউনিয়নের দুর্গম এলাকায় সুপেয় পানির ব্যবস্থা, নানিয়ারচর হয়ে বাঘাইছড়ি উপজেলার সড়ক বাস্তবায়ন, বারবিন্দু ঘাট এলাকায় বাধ নির্মাণ, দুর্গম অঞ্চলে আবাসিক স্কুল নির্মাণ সহ বিভিন্ন গুরুত্ব বিষয়ে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনা শান্তি চুক্তি বাস্তবায়ন করেছেন এবং উন্নয়নের লক্ষে প্রকল্প বরাদ্দ নিয়মিত দিয়ে যাচ্ছেন। সময়ের সাথে সাথে পার্বত্য চট্টগ্রাম এগিয়ে যাচ্ছে এবং যতদিন আওয়ামিলীগ সরকারে থাকবে এই ধারা অব্যাহত থাকবে।

আলোচনাসভা শেষে চারটি শিক্ষা প্রতিষ্ঠানে ১ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা , একটি ব্যান্ডপার্টিকে ১ লক্ষ টাকা এবং গত ৯ আগস্ট বন্যার পানিতে ডুবে মারা যাওয়া ৪ টি শিশুর পরিবারে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা প্রদান করা হয়।

এর আগে এলজিইডি কতৃক বাস্তবায়িত ২২ কোটি টাকার ছয়টি প্রকল্পের শুভ উদ্ভোদন করেন এমপি দীপংকর তালুকদার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ