• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

ফিলিস্তিনে ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ৯৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) 

ফিলিস্তিনে মুসলমানদের ওপর ইসরাইলী বর্বরতা, নির্যাতন ও হামলার প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় আহলে সুন্নাত ওয়াল জামা’আত উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে মহামুনি বাসস্ট্যান্ডের (চট্টগ্রাম-খাগড়াছড়ি) সড়কে সংগঠনের ব্যানারে কয়েক কয়েক শত মুসল্লী, ইমাম-খতিব, মাদরাসা পরিচালক, শিক্ষক ও শিক্ষার্থী এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের অংশগ্রহনে ইসরায়েল বিরোধী শ্লোগান ও ফেস্টুনসহকারে মানববন্ধনে মিলিত হয়।
আহলে সুন্নাত ওয়াল জামা’আত উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুল মজিদ নিজামীর সভাপতিত্বে ও উপজেলা ইমাম ওলামা সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল জলিল, মাওলানা নুর মোহাম্মদ, মানিকছড়ি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা নুরুল কবির, মুহামনি বাজার মসজিদের খতীব মাওলানা জসিম উদ্দিন, মানিকছড়ি ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মো. সাইফুদ্দিন, মাওলানা বাহার উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেন, মানিকছড়ি প্রাইভেট মাদরাসা এসোসিয়েশনের সভাপতি হাফেজ শরিফুল ইসলাম প্রমূখ।

এসময় মানিকছড়ি উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা আহমদুল হক, খাগড়াছড়ি কওমি মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা ফজলুল হক, সাধারণ সম্পাদক মাওলানা ইব্রাহিম খলীল আল ফরিদীসহ আলেম ওলামা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, ‘দখলদার ইসরায়েল মুসলমানদের প্রথম কিবলা আল আকসা দখলের অপচেষ্টা চালাচ্ছে। ফিলিস্তিনের গাজায় বোমা হামলা করে নারী-পুরুষ ও শিশুদের নির্মমভাবে গণহত্যা করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি’। বক্তারা আরও বলেন, ‘ফিলিস্তিনি জনগণের এ দুঃসময়ে সমগ্র মুসলিম সম্প্রদায়কে তাদের পাশে দাঁড়ানো উচিত’। এছাড়া বক্তারা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে বিশ্বের মুসলিমদেরকে এক হওয়ারও আহ্বান জানান এবং ইসরায়েলি পণ্য বয়কটসহ বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতীব, মাদ্রাসার পরিচালক, ছাত্র শিক্ষক, উপজেলার বিভিন্ন সামাজিক ও দ্বীনি সংগঠনের নেতৃবৃন্দ ও ধর্মপ্রাণ তৌহিদী জনতাসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন। সমাবেশে বাংলাদেশ সরকারের কাছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন উপস্থিত তৌহিদী জনতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ