• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

ফরিদপুরে জাতীয় শোক দিবস পালন

কামরুল হাসান জুয়েল, ফরিদপুর থেকে: / ২৫১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা,কোরআন খতম, মিলাদ মাহফিল,দোয়ার অনুষ্ঠান, জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক, চিত্রাঙ্গন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।ফরিদপুর উপজেলা নির্বাহী অফিসার (সদর) মাসুম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাশক অতুল সরকার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী কমিশনার এসএম ইলাহি রাজী, ফরিদপুর সদর এসিল্যান্ড মোঃ আমিন,নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিক হাসান,শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপ-পরিচালক সৈয়দা হাসিনা আক্তার ও ফরিদপুর পৌরসভার ( সংরক্ষিত) মহিলা কাউন্সিলর তানিয়া আক্তার ইভা প্রমুখ।
প্রধান অতিথি বলেন,১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার ঘটনা ছিলো মোস্তাকের ষড়যন্ত্রের চুড়ান্ত বহিঃপ্রকাশ। সেসময় মোস্তাক অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী নেতাদের গ্রেফতার ও হত্যার জন্য হুলিয়া জারি করে। বঙ্গবন্ধু হত্যাকান্ড নিছক কোন দুর্ঘটনা ছিলোনা। এটি ছিলো জাতিকে বিনাশ করে দেয়ার পরিকল্পিত একটি ষড়যন্ত্র। অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের স্মরণে বিশেষ দোয়া করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ