• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদে বান্দরবান জেলা কমিটি ঘোষণা

মোঃ হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি: / ১০৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

মো: হাবীব আজম, ব্যুরো প্রধান, রাঙামাটি

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের বান্দরবান জেলা কমিটির গঠন উপলক্ষে বান্দরবান শহরের ইসলামপুর এলাকার মুসাফির পার্ক সংলগ্ন মসজিদে- বাইতুর রহমান এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব মাওলানা শরিয়ত উল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা আবু বক্কর সিদ্দিক, ইসলামী আন্দোলন বান্দরবান জেলা সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ, বান্দরবান শাহী বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ইরফানুল হক আল মঈন, রাঙামাটি জেলা ওলামা পরিষদের নেতা মুফতি শোয়াইব, মুফতি খলিল উল্লাহ, মাওলানা মাজহারুল ইসলাম, মুফতি শামসুল আলম, মুফতি ওমর আলী, ক্বারী খন্দকার নাছির উদ্দীন, মাওলানা আব্দুল মোমিন বিন কাদের প্রমুখ।

প্রধান অতিথি কাজী মজিবর রহমান তার বক্তব্যে বলেন, ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে বিশ্বের মানবাধিকার সংগঠনগুলো আজ একদম চুপ। নির্বিচারে গোলাবর্ষণ ও গুলি করে মুসলিম নারী-শিশুদের হত্যা করা হচ্ছে। তাদের হামলা থেকে রেহাই পাচ্ছে না হাসপাতালের রোগীও। সাধারণ মানুষদের পাশাপাশি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা হাজার হাজার সাধারণ রোগীদের বিমান থেকে রকেট হামলা করে হত্যা করা হচ্ছে এবং গুঁড়িয়ে দেওয়া হচ্ছে একের পর এক হাসপাতালসহ ঘরবাড়ি ও বড় বড় ভবন। মুসলিম নিধনের নামে ইসরায়েলের ইহুদিদের এই বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। তিনি আরো বলেন, ইসরাইলের ন্যায় পার্বত্য চট্টগ্রামেও মুসলমানরা আজ নির্যাতিত, নিপীড়িত ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত। এ সকল অত্যাচার নিপীড়ন থেকে মুক্তি পেতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো সূক্ষ্ম কৌশলে পার্বত্য চট্টগ্রাম থেকে মুসলমানদের বিতাড়িত করার লক্ষ্যে একের পর এক গুলি করে মুসলিমদের হত্যা করছে। পার্বত্য চট্টগ্রামকে তারা আলাদা একটি খ্রিস্টান রাষ্ট্র গঠন করার উদ্দেশ্যে ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে এবং প্রিয় মাতৃভূমির সার্বভৌমত্ব রক্ষার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

অন্যান্য বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্রধারী সংগঠন গুলো থেকে পাহাড়ে বসবাসরত সকল আলেম-ওলামা মাদ্রাসা শিক্ষক ও ছাত্রদের নিরাপত্তা এবং সাংবিধানিক সকল অধিকার আদায়ে ভূমিকা রাখবে এই সংগঠন।

আলোচনা সভার শেষ পর্যায়ে মাওলানা এমদাদ উল্লাহকে সভাপতি ও মাওলানা আব্দুর রহিমকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করে বান্দরবান জেলা পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের আংশিক কমিটি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ