• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

নতুন করোনা ভাইরাস আরও ১০ গুণ ভয়ঙ্কর ?

নিজস্ব প্রতিবেদক: / ৭২২ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৭ আগস্ট, ২০২০

করোনা ভাইরাসের মহামারিতে নাকাল সারা বিশ্ব। কোভিড-১৯ সংক্রমণে প্রাণ হারিয়ে বিশ্বের অগণিত মানুষ। তবে এবার করোনা নিয়ে নতুন তথ্য দিল গবেষকরা। তারা বলছেন, নতুন করোনা ভাইরাস আরও অন্তত ১০ গুণ বেশি ভয়ঙ্কর।

মালয়েশিয়ার গবেষকদের দাবি, তারা যে নতুন ধরনের করোনা ভাইরাসের সন্ধান পেয়েছে তা বর্তমানে যে কয়টি রয়েছে তার চেয়ে অন্তত ১০ গুণ বেশি সংক্রামক ও ভয়ঙ্কর। মালয়েশিয়ায় এক ভারতীয় রেস্তরাঁ মালিকের সংস্পর্শে এসে ৪৫ জনের শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। এই ৪৫ জনের মধ্যে ৩ জনের শরীরে নতুন এ করোনা ভাইরাসের অস্তিত্ব লক্ষ্য করা গেছে।

এ বিষয়ে মালয়েশিয়ার স্বাস্থ্য অধিকর্তা নূর হিশাম আবদুল্লাহ জানান, করোনার চরিত্রে এমন কিছু পরিবর্তন লক্ষ্য করেছেন বিজ্ঞানীরা যে প্রতিষেধকের আবিষ্কার বা তার প্রভাব এই পরিবর্তিত প্রকৃতির ভাইরাসের উপর কতটা কার্যকর হবে, তা নিয়ে নতুন করে সংশয় তৈরি হয়েছে।

গবেষকদের দাবি, নতুন এই করোনা ভাইরাসের নাম D614G। এটি অন্যসব করোনার তুলনায় আরও অন্তত ১০ গুণ বেশি সংক্রামক।

গত রবিবার মালয়েশিয়ার স্বাস্থ্য কর্মকর্তা তার ফেসবুক পোস্টে লিখেন, সবাইকে এখন আরও সতর্ক হতে হবে। না হলে ভাইরাসের বিরুদ্ধে সমস্ত লড়াই ব্যর্থ হয়ে যাবে। এদিন দেশটিতে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ইন্ডিয়া ডট কম ও জিনিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ