• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

দুর্গা পূজার মাধ্যমে পাহাড়ে সৌহার্দ্য ছড়িয়ে পড়ুক–কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

স্টাফ রিপোর্টার / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩

দেবী দুর্গার পূজার মাধ্যমে সৌহার্দ্য ছড়িয়ে পড়বে পাহাড়ের প্রতিটি জনপদে এমন মন্তব্য করে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, এই পূজার মাধ্যমে সমাজে নারী শক্তির উত্থান ও কল্যাণ কামনা করা হয়। আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাও এদেশের নারী সমাজ তথা মা-বোনদের ভাগ্যোন্নয়নে গত পনের বছর ধরে নিরলস অবদান রেখে চলেছেন।

শনিবার (২১ অক্টোবর) দিনভর খাগড়াছড়ির মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি, গুইমারা ও লক্ষীছড়ি উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন।

এসময় পুজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দের হাতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার তুলে দেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রæ চৌধুরী অপু, খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়–য়া ও হিরন জয় ত্রিপুরা তার সফরসঙ্গী ছিলেন।

এসময় বিভিন্ন পুজা মন্ডপে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মানিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন, রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কারবারি ত্রিপুরা, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান মেমং মারমা, লক্ষীছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল চৌধুরী, মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী, মাটিরাঙ্গার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাহ উদ্দিন ও মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ ছাড়াও মন্ডপ কমিটির নেতৃবৃন্দ প্রমুখ তাকে স্বাগত জানান।

বিভিন্ন পুজা মন্ডপে সমবেত পূজার্থীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে বলেন, যে কোন ধর্মীয় উৎসবের সাথে সাথে মানুষে-মানুষে দেখাদেখি হবার একটি পরিবেশ তৈরি হয়। সমাজে সৌভাতৃত্ব আর সহমর্মিতা ছড়িয়ে দিতে শারদীয় দুর্গাপূজার অবদান অপরিসীম বলেও মন্তব্য করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ