• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

জনসেবাই জনপ্রশাসন- বাক্যটির বাস্তব উদাহরণ যেন ইউএনও -রাজীব চৌধুরী

পার্বত্যকন্ঠ নিউজ ডেস্কঃ  / ২২২ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩

পার্বত্যকন্ঠ নিউজ ডেস্কঃ 

সরকারি দায়িত্বের পাশাপাশি উপজেলার বিভিন্ন হতদরিদ্র, প্রতিবন্ধী, বৃদ্ধ-বৃদ্ধা, গরীর মেধাবী ছাত্র-ছাত্রীর পাশে সহোযোগিতার হাত বাড়ানো প্রতিদিনের রুটিনের একটা অংশ হয়ে দাঁড়িয়েছে, গুইমারা উপজেলার সর্ব সাধারণের এবং সকল শ্রেণী পেশার মানুষের মন জয় করেছেন গুইমারা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী।

খাগড়াছড়ির গুইমারায় ১৪ আগষ্ট ২০২৩ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী। তারপর থেকে অল্প সময়ে এলাকার সাধারণ থেকে শুরু করে সর্বস্থরের মানুষের মনে জায়গা করে নেন অল্প সময়ে।

তিনি যোগদানের পর থেকে অনিয়ম অপকর্ম, স্বজনপ্রীতিকে নির্বাসনে পাঠিয়ে গুইমারাকে পরিবর্তন করতে কাজ শুরু করেন এই উপজেলায়। ফলে সার্বিক বিভিন্ন পরিবেশের পাশাপাশি প্রত্যান্ত এলাকাবাসীও সে সুফল পেতে শুরু করে। জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিক ও সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিসহ আন্তরিকতায় গুইমারা উপজেলার সকল উন্নয়ন মূলক প্রশাসনিক কার্যক্রমে এগিয়ে নিতে কাজ করতে দেখা যায় এ কর্মকর্তাকে। শুধু তাই নয় উপজেলা পর্যায়ের সকল সেবায় তিনি শতভাগ নিষ্ঠার সাথে সেবা দেওয়ার ফলে সন্তুষ্ট স্থানীয় জনসাধারণ।

জনবান্ধব ইউএনওর ব্যতিক্রম কর্মোদ্যম, সৎ ও দায়িত্বশীলতা প্রত্যন্ত এ উপজেলায় দিন দিন যোগ হচ্ছে উন্নয়নের নতুন মাত্রা। তাঁর সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। তার উপস্থিতিতে সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের লক্ষে ও গুইমারা উপজেলাকে একটি উন্নত আধুনিক ও ডিজিটাল উপজেলা হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

এছাড়াও বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে বাস্তবায়ন করার লক্ষ্যে মাঠ পর্যায়ে নিরলসভাবে নিয়োজিত আছেন তিনি। উপজেলা আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে থানা পুলিশের সহযোগিতা নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। আশ্রয়ণ প্রকল্পের গৃহহীনদের ঘর দেওয়া কার্যক্রমসহ প্রতিনিয়ত তাদের খোজ নিয়ে সরকারী সকল সুযোগ সুবিধার আওতায় এনে উপকারভোগীদের সঠিকভাবে মূল্যায়ন করছেন ইউএনও রাজীব চৌধুরী।

অসহায় হতদরিদ্র মানুষের মাঝে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের বিষয়টি সার্বক্ষনিক খোজ খবর নিয়ে কোনো ধরনের ঝামেলা বিহীনভাবে সম্পন্ন করেছেন। সরকারি দায়িত্বের পাশাপাশি উপজেলার বিভিন্ন হতদরিদ্র, প্রতিবন্ধী, বৃদ্ধ-বৃদ্ধা, গরীর মেধাবী ছাত্র-ছাত্রীর পাশে সহযোগিতার হাত বাড়ানো প্রতিদিনের রুটিনের একটা অংশ হয়ে দাঁড়িয়েছে ইউএনও রাজীব চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ