• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

চকরিয়ায় উপজেলা ও পৌর প্রশাসনের উদ্যোগে ফুটপাতে ভাসমান দোকান উচ্ছেদ

মোঃ জুবাইরুল ইসলাম,চকরিয়া প্রতিনিধিঃ / ১৭৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

মোঃ জুবাইরুল ইসলাম, চকরিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চিরিঙ্গায় মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কগুলোতে ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ দোকান উচ্ছেদে যৌথ অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ।

৯ অক্টোবর সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সড়কজুড়ে ফুটপাত দখল করে থাকা অন্তত ৫ শতাধিক দোকান উচ্ছেদ করা হয়।
সরেজমিন দেখা যায়, দীর্ঘদিন ধরে পৌরশহরের চিরিঙ্গায় মহাসড়কের পাশে ও অভ্যন্তরীণ সড়কসমুহে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় যানজট ও লোকজনের চলাচলে ভোগান্তি পোহাতে হয়। এছাড়া সড়কজুড়ে সিএনজি অটোরিকশা ও টমটম স্টেশন রাস্তা দখল করায় যানজট লেগেই থাকে।

স্থানীয় লোকজনের দুর্দশা লাগবে সোমবার সকালে উপজেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় অবৈধভাবে ফুটপাত দখল করে গড়ে উঠা ৫ শতাধিক ব্যবসা প্রতিষ্টান উচ্ছেদ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, চকরিয়া পৌরসভার মেয়ার আলমগীর চৌধুরী। এসময় পৌর নির্বাহী কর্মকর্তা মাসউদ মোর্শেদ, থানা পুলিশ, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারী উচ্ছেদ অভিযানে অংশ গ্রহণ করেন।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, পৌরশহরের ফুটপাত দখল করে কোন ব্যবসা পরিচালনা করতে দেয়া হবে না। মানুষ যাতে নির্বিগ্নে চলাচল করতে পারে তার জন্য পৌরসভা কর্তৃপক্ষ সবসময় সজাগ রয়েছে। ফুটপাত পূনরায় যাতে কেউ দখল করতে না পারে এ বিষয়ে কমিউনিটি পুলিশ কাজ করবে।
অপরদিকে ফুটপাতে ভাসমান কাপড় ব্যবসায়ী কামাল উদ্দিন বলেন, পুর্নবাসন না করে উচ্ছেদ করায় আমাদের আয়ের পথটি বন্ধ হয়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ