• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মানিকছড়িতে ইজারা বর্হিভুত বালু মহালে অভিযান ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা মহালছড়িতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

গোয়ালন্দে এক ঘন্টার প্রতীকি ইউপি চেয়ারম্যান হলেন স্কুলছাত্রী জুলেখা আক্তার

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ (রাজবাড়ী) / ৩৫৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ১ নং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদে এক ঘণ্টার জন্য প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন স্কুলছাত্রী জুলেখা আক্তার (১৫)।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন। প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এ কার্যক্রমের আয়োজন করে।

এ সময় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল উপস্থিত ছিলেন। তিনি প্রতীকি চেয়ারম্যানকে তার চেয়ারে বসিয়ে দিয়ে তাকে স্বাগত জানান।

জুলেখা আক্তার স্হানীয় বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) দৌলতদিয়া শাখার চাইল্ড পার্লামেন্ট সদস্য । সে দৌলতদিয়া সামছু মাষ্টার পাড়ার শেখ খালেক ও জাকিয়া বেগম দম্পতির সন্তান। তার বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী ও মা গৃহিণী। দীর্ঘদিন ধরে বিভিন্ন শিশু সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছে জুলেখা আক্তার।

দ্বায়িত্ব পালনকালে জুলেখা বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ, ইভটিজিং, ডেঙ্গু সচেতনতা ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দেন।

তিনি বলেন, আমি আজকে প্রতীকি চেয়ারম্যান হওয়ার মধ্য দিয়ে অনেক উদ্ধুদ্ধ হয়েছি। সেই সাথে একজন ইউপি চেয়ারম্যানের দায়িত্ত্ব ও কর্তব্য সম্পর্কে অনেকটা ধারণা পেয়েছি। এর জন্য আমি সম্মানীত চেয়ারম্যান এবং কেকেএসের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। তাই শিশুদের ছোট হতেই দেশের জন্য প্রস্তুত করা আমাদের সবার দায়িত্ব। জুলেখা আজ প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছে। আশাকরি আগামীতে সে এর চাইতেও ভালো স্থানে অধিষ্ঠিত হবে ।

এ সময় আরও উপস্থিত ছিলেন দৌলতদিয়া ইউপি সচিব মেনামুল হাসান মিন্টু, কেকেএস প্রোগ্রাম কোর্ডিনেটর শাহাদৎ হোসেন , ইউপি সদস‍্য গফুর খান, মহিলা সদস্য নুরজাহান বেগম, আয়েশা বেগম, দৌলতদিয়া মডেল হাই স্কুলের সহকারি শিক্ষক শামীম শেখ, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াইমুভ প্রকল্প কর্মকর্তা পথিক পাল প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ