• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

গোয়ালন্দে অবৈধ ড্রেজারের তান্ডবে অতিষ্ঠ এলাকাবাসী

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ (রাজবাড়ী) / ৯৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ি প্রতিনিধি

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেব্রগ্রাম ইউনিয়নে বাঁশের ব্রিজ এলাকায় অবৈধ বাংলা ড্রেজার মেশিন বসিয়ে নির্বিচারে ফসলি জমির মাটি কেটে বিক্রি করার হিড়িক পড়েছে। এতে ধ্বংসের মুখে পড়েছে অত্র ইউনিয়নের দুইটি গ্রামসহ অন্তত ১০০ বিঘা ফসলি জমি। তাতে অবশ্য এতে কোন প্রকার মাথা ব্যথা নেই এই মাটি খেকু চক্রের মুলহোতা মোফির। সরকারী বা মালিকা যে জায়গাই হোক কেন? তিনি নিজের মাটি মনে করে কেটে বিক্রি করছেন উপজেলার বিভন্ন স্থানে।

আর কামিয়েনিচ্চেন লাখ লাখ টাকা। হয়েছেন জিরো থেকে হিরো। শুধু দেব্রগ্রাম নয়, অত্র উপজেলার উজানচর ইউনিয়ন সংলগ্ন ,মাল্লাপট্রি ব্রিজ সংলগ্ন ,দৌলতদিয়া মরা পদ্মা, কাটাখালি অন্তর মোড় ,ছোট ভাগলা সহ একাধিক স্থানে প্রকাশ্যে বাংলা ড্রেজার মেশিন বসিয়ে মাটি কেটে দীর্ঘদিন যাবত মাটি বিক্রি করে যাচ্ছে এক শ্রেনীর প্রভাবশালী মহল। তাতে অব্শ্য মাথা ব্যাথা নেই কোন স্থানীয় প্রশাসন সহ সহ আইন শৃঙ্খলা বাহিনী।

এলাকাবাসীর অভিযোগ, মাটি বিক্রিয়কারী এই চক্রটি প্রভাবশালি হওয়া, প্রাণ নাশের ভয়ে এলাকাবাসী প্রতিবাদ করা তো দুরের কথা তাদের সাথে কথা বলার মত সাহস পর্যন্ত পায় না।

এবিষয়ে মাটি বিক্রিয়কারী চক্রের মুল হতো মোফিকে মুঠোফোনে কথা হলে, তিনি অহংকার করে বলেন, আমি ৫ বছর যাবত মাটি বিক্রি করছি কেউ আমার কিছু করতে পারলো না। আমি সবাইকে মেনেজ করে এ কাজ করছি। আপনার কিছু লাগলে বলুন।

আর গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনকে মুঠোফোনে বার বার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেনি। তবে কথা বলেছেন রাজবাড়ীর জেলার স্থানীয় সরকারের এডিসি মোঃ রিপন মাহামুদ। তিনি ঘটনার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করার আশ্বাস দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ