• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

গাজায় প্রতি ৩০ সেকেন্ডে পড়ছে একটি করে বোমা

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২০৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

হামাসের রকেট হামলার জবাবে গাজায় হামলা আরও জোরদার করেছে ইসরায়েলের সেনাবাহিনী। বৃহস্পতিবার ইসরায়েলের সেনাবাহিনী জানায়, গাজায় এ পর্যন্ত প্রায় ৬ হাজার বোমা ফেলা হয়েছে। এসব বোমার মোট ওজন ৪ হাজার টন। বার্তা সংস্থা এএফপি ও ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর বলছে, ৩০ সেকেন্ড পরপর গাজায় বোমা ফেলছে ইসরায়েল।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, গাজায় হামলার আপডেট জানাতে বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিবৃতি দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। তাতেই বোমার এসব তথ্য জানানো হয়। গাজার সীমান্তে ১৫০ এমএম কামান বসিয়েছে বাহিনী।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, ফিলিস্তিনের স্বাধীনতাকামী স্বশস্ত্র গোষ্ঠি হামাস ও ইসরায়েলের মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত ৩ হাজারের বেশি মানুষ মারা গেছে। এর অর্ধেকের বেশি ফিলিস্তিনি।

চলমান সংঘাতে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় বলেই মনে করছেন বিশ্লেষকেরা। কাতার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহজুব জুয়েরি বলেন, ‘এই সময়ের মধ্যে আমেরিকা চাইবে কোনো কূটনীতিক চালের মাধ্যমে ইসরায়েলকে জয়ী করতে। তবে গাজা থেকে মানুষ সরে গেলে কি পরিস্থিতি হবে তা বোঝা যাচ্ছে না।’

হামাসের সঙ্গে চলা যুদ্ধের মধ্যে গাজার উত্তরাঞ্চল থেকে ২৪ ঘণ্টার মধ্যে ১১ লাখ ফিলিস্তিনিকে সরে যেতে বলেছে ইসরায়েল। এরই মধ্যে গাজা সীমান্তের দিকে এগোতে শুরু করেছে ইসরায়েলি ট্যাংক। সেইসঙ্গে ভারী অস্ত্রও জমা করা হচ্ছে। এদিকে ফিলিস্তিনি ইসলামপন্থী দল হামাস ফিলিস্তিনিদের নিজেদের বাড়ি ছেড়ে না যাওয়ার আহ্বান জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ