• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

খাগড়াছড়িতে কুজেন্দ্র লাল ত্রিপুরার হ্যাটট্রিক জয়।

স্টাফ রির্পোটার, খাগড়াছড়ি  / ১১৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪

স্টাফ রির্পোটার, খাগড়াছড়ি 

২৯৮ খাগড়াছড়ি পার্বত্য আসনে টানা তৃতীয় বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি সর্বমোট ২ লাখ ২০ হাজার ৮১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টি মনোনীত মিথিলা রোয়াজা লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৯৩৮ ভোট। এছাড়াও তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী উশেপ্র‍্যু মারমা সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৫২৬ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী মো: মোস্তফা আম প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৪৫৬ ভোট। বাতিল হয়েছে মোট ৭ হাজার ৮৫৭ ভোট। এ আসনে এবার মোট ভোটার ছিল ৫ লাখ ১৫ হাজার ৪১৯জন।

রবিবার (৭ জানুয়ারি) খাগড়াছড়ি আসনে ১৯৬টি কেন্দ্রে একযোগে ভোট অনুষ্ঠিত হয়। কয়েকটি কেন্দ্র ছাড়া প্রায় সব কেন্দ্রেই শান্তিপূর্ণ ভোট গ্রহণের খবর পাওয়া গেছে। পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)এর ভোট বর্জনে দুর্গম এলাকার কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। এর মধ্যে মোট ১৯টি কেন্দ্র ছিল ভোট শূন্য। কেন্দ্রগুলো পানছড়িতে ১১টি, দীঘিনালা ৩টি এবং লক্ষ্মীছড়ি উপজেলায় ৫টি কেন্দ্রে কোন ভোট পড়েনি। এই ১৯টি ভোট কেন্দ্রের মোট ভোটার ছিল ২১,৩৮৪। এদিকে পানছড়ি উপজেলায় জাল ভোট দেওয়ার অভিযোগে ৪ যুবকের ৬ মাস করে জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

কেন্দ্রগুলো হলো, পানছড়ি উপজেলার লোগাং করল্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাবন সরকারি প্রাথমিক বিদ্যালয়, চেঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়, তারাবনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মরাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুদুকছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিষ্টমনি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড় পানছড়ি (উত্তর) সরকারি প্রাথমিক বিদ্যালয়, লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়।

দীঘিনালার কেন্দ্র গুলো হলো, নূনছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, জারলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ২ নং বাঘাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। লক্ষ্মীছড়ি উপজেলায় ৫টি কেন্দ্র ভোট শূন্য রয়েছে। এগুলো হলো বর্মাছড়ি উচ্চ বিদ্যালয়, কুতুবছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুক্তাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফুত্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

খাগড়াছড়ি আসনে এবার ৪জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা), তৃণমুল বিএনপির উশেপ্রু মারমা (সোনালী আঁশ), জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা (লাঙ্গল) এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো: মোস্তফা (আম)। এ আসনে মোট ভোটার ছিল ৫ লাখ ১৫ হাজার ৪১৯জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ