• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মানিকছড়িতে ইজারা বর্হিভুত বালু মহালে অভিযান ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা মহালছড়িতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

করোনায় বেকারত্ব নিয়ে চিন্তিত নুসরাত জাহান

বিনোদন ডেস্ক : / ৬৮২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২২ আগস্ট, ২০২০

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। নিজের অভিনয়ের গুণে মন জয় করে নিয়েছেন সবার। অন্যদিকে বশিরহাটের সাংসদ সদস্য হয়ে জনগণের সেবায় কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।
তবে বর্তমানে করোনার কারণে অনেকেই চাকরি হারিয়েছেন। এছাড়া যুবপ্রজন্মের যারা এখনো বেকার তাদের নিয়েও যেন চিন্তার শেষ নেই তার। তাই এবার নুসরাত জাহান দেশের যুবপ্রজন্মের অন্ধকার দিকের কথা তুলে ধরলেন।

তিনি বলেন, ভারতের তরুণ প্রজন্মের মন বুঝতে ব্যর্থ দেশটির সরকার! যেটা মোটেও সুখকর নয়।

আসলে করোনার কারণে ভারতসহ বিশ্বে বহু মানুষ কাজ হারিয়েছেন। উপরন্তু সাড়ে তিন মাস লকডাউনের জেরে অর্থনৈতিক পরিকাঠামোও ধুঁকছে, নেই কর্মসংস্থান। কাজ হারিয়ে ফাঁকা পকেট। রোজগারহীন যুবক-যুবতীদের হন্য হয়ে ঘুরতে হচ্ছে নতুন কাজ পাওয়ার আশায়।

সম্প্রতি দ্য ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন এবং দ্য এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এই দুই সংস্থার এক সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। দেখা গেছে, এই মহামারি পরিস্থিতিতে ভারতে রেকর্ড হারে বৃদ্ধি পেয়েছে বেকারত্বের সংখ্যা। যুবপ্রজন্মের প্রায় ৪১ লাখ মানুষ কাজ হারিয়েছেন। যার ফলে তরুণ প্রজন্ম হতাশা, অবসাদের শিকারও হচ্ছে। আর অতিমারী আবহে দেশের যুবপ্রজন্মের এই দুর্দশাই ভাবিয়ে তুলেছে সাংসদ নুসরাত জাহানকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ