• বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
অবরোধে নাশকতা প্রতিরোধে মাাঠে প্রশাসন-পুলিশ নাটোর-১আসনে ওয়ার্কাস পার্টির মনোনয়নপত্র জমা দিলেন ইব্রাহিম খলিল কমলনগর মডেল মসজিদের কাজ শুরু না হওয়ায় ক্ষিপ্ত সাধারণ মুসল্লী মোংলায় রাসপুজা উৎসবে নৌকায় ভোট চাইলেন হাবিবুন নাহার মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সভা মনোনয়নের পর বীরের বেশে শেরপুরে ফিরলেন হুইপ আতিক, ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত নবাগত উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তারের মতবিনিময় সভা দৌলতদিয়ায় নারী ও শিশুর সুরক্ষা ও ক্ষমতায়ন প্রকল্প পরিচিত কর্মশালা চিপসের প্যাকেটে ফ্রি বেলুন, গলায় আটকে শিশুর মৃত্যু রাঙ্গামাটিতে জেলা শিক্ষা অফিসারের সাথে সনাক-টিআইবি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

উচ্চ মাধ্যমিকে বান্দরবান জেলায় প্রথম কোয়ান্টাম কসমো কলেজ

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ২৯৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২

২০২১ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় বান্দরবানের ১৩টি কলেজের মধ্যে একমাত্র কলেজ হিসেবে শতভাগ পাশের গৌরব অর্জন করেছে লামার কোয়ান্টাম কসমো কলেজ। এবার পরীক্ষা দিয়েছে ৭৮ জন শিক্ষার্থী।

মোট পরীক্ষার্থীর ৫০ ভাগই (৩৯ জন) এ প্লাস পেয়েছে। আর বাকি ৩৯ জন পেয়েছে এ গ্রেড। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে শতভাগ পাশের তালিকায় (শিক্ষার্থী সংখ্যার ভিত্তিতে) সপ্তম স্থান অধিকার করে এই শিক্ষা প্রতিষ্ঠান।

বিজ্ঞান বিভাগ থেকে ২৩ জন এ প্লাস (জিপিএ-৫.০০) এবং এ গ্রেড পেয়েছে ১০ জন। ব্যবসায় শিক্ষা বিভাগের ৫ জন শিক্ষার্থী এ প্লাস ও ৮ জন এ গ্রেড। মানবিক বিভাগ থেকে ১১ জন শিক্ষার্থী এ প্লাস ও ২১ জন এ গ্রেড পেয়েছে।

২০১৪ সাল থেকে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে এবং এখন পর্যন্ত শতভাগ পাশের ধারা অব্যাহত রেখেছে। বুয়েট, সরকারি মেডিকেল কলেজসহ সরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে এখানকার শিক্ষার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ