• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

আলীকদম জোনের আয়োজনে সাংবাদিক সম্মেলন

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান (বান্দরবান) / ১৪৫ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, (বান্দরবান)

আলীকদম সেনা জোনের আয়োজনে লামা আলীকদম দুই উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় করেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. সাব্বির হাসান (পিএসসি)। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বেলা ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত আলীকদম সেনা জোন ক্যান্টিন সংলগ্ন কনফারেন্স হল সভাটি৷ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সাব্বির হাসান পিএসসি (অধিনায়ক ৩১ বীর আলীকদম জোন)। আরো উপস্থিত ছিলেন, মেজর মোঃ শওকাতুল মোনায়েম পিএসসি (উপ-অধিনায়ক ৩১ বীর আলীকদম জোন)।

এছাড়া সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সাংবাদিক মমতাজ উদ্দিন আহমদ, মোহাম্মদ রফিকুল ইসলাম, মুহাম্মদ কামালুদ্দিন, মোহাম্মদ কামরুজ্জামান, তানফিজুর রহমান, শুভ রঞ্জন বড়ুয়া, জয় দেব রাজ সহ লামা ও আলীকদম উপজেলার প্রেসক্লাব ও সাংবাদিক সংগঠনের সকল সিনিয়র সাংবাদিকবৃন্দ ২৫/৩০ জন উপস্থিত ছিলেন।

সভায় জোন কমান্ডার দায়িত্বপূর্ণ এলাকার এনজিও সংস্থার সমূহের সম্পর্কে আলোচনা, অবৈধ ভাবে বনজ খনিজ সম্পদ আহরণ, দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম, মাদক চোরাচালান প্রকল্পে পদক্ষেপ,যেমনঃ ইয়াবা, মদ, গাঁজা, ফেনসিডিল, হিরোইন এবং সিগারেট ইত্যাদি, কাঠ পাচার (রিজার্ভ ফরেস্ট কর্তন), বাংলাদেশ মায়ানমার সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি, ও রোহিঙ্গাদের অনুপ্রবেশ,পর্যটকদের আগমন এবং টুরিস্ট গাইড ব্যবহার, বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল এবং মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকার উপস্থিতি নিশ্চিত করা, মোটরসাইকেল এবং টমটম চালকদের সচেতনমূলক পদক্ষেপ গ্রহণ, রাষ্ট্রদ্রোহিমূলক কার্যক্রম,পারিবারিক কলহ, গ্রোত্র,জাতি,ধর্ম, বর্ণ এবং স্থানীয় উপজাতীয় ও বাঙ্গালীদের জমি সংক্রান্ত বিরোধ, জোন কর্তৃক গৃহীত ব্যবস্থাসমূহঃ শিক্ষা সহায়তা, সুপেয় পানির ব্যবস্থা, বন্যা দুর্যোগ মোকাবেলা, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তা,ধর্মীয় অনুষ্ঠানে সহায়তা। দায়িত্বপূর্ণ এলাকায় বর্তমান নিরাপত্তা পরিস্থিতি, সন্ত্রাস দমনের জোন কর্তৃক গৃহীত ব্যবস্থা, সেনাবাহিনী সম্পর্কে কোন নেতিবাচক সংবাদ প্রচারের ক্ষেত্রে নিশ্চিত করণ, আসন্ন নির্বাচনকে ঘিরে কোন ধরনের সহিংসতা সৃষ্টির সম্ভাবনা সম্পর্কে মূল্যবান বক্তব্য প্রদান করেন

এসময় সাংবাদিকগন কে উদ্দেশ্য করে জোন কমান্ডার মহোদয় তার মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং বক্তব্য শেষ করে আলীকদম সেনা জোনের পক্ষ থেকে জোন কমান্ডার কর্তৃক লামা ও আলীকদম উপজেলাধীন সকল সাংবাদিকদেরকে শুভেচ্ছা উপহার প্রদান ও অসহায় উপজাতি এইসএসসি শিক্ষার্থীর মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ