• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

আলীকদমে পুলিশ অভিযানে দুটি ভাল্লুকের বাচ্চা উদ্ধার: আটক ১

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ১২৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

বান্দরবানের আলীকদমে অভিযান চালিয়ে বস্তায় বন্দী অবস্থায় বন্যপ্রাণী দুইটি ভাল্লুকের বাচ্চাকে উদ্ধার করেছে পুলিশ। একই সাথে বন্যপ্রাণী পাচারকারী মো: আলাউদ্দিন (২৪) কে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২ মার্চ) সকাল এগারোটা পুলিশ সুপার কার্যালয়ে কনফারেন্স কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার সৈকত শাহীন।

গ্রেফতারকৃত ব্যক্তি – আলীকদমে ৩নং ওয়ার্ডের উত্তর পালং পাড়া গ্রামে শামসুল আলমের ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ভাল্লুকের বাচ্চাকে পাচার করছে এমন গোপন সংবাদ পেয়ে অভিযান শুরু করে পুলিশ। জেলা পুলিশ সুপার সৈকত শাহীন নির্দেশনায় অভিযানে নেতৃত্ব দেন আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনচার্জ খন্দকার তবিদুর রহমানসহ চৌকস টিম। অভিযানে আলীকদম চৈক্ষ্যং ইউনিয়নে শিবাতলী এলাকা থেকে বণ্যপ্রাণী পাচার করার সময় আলাউদ্দিন (২৪)কে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার করা হয় বস্তায় বন্দী অবস্থায় ভাল্লুকের দুটি বাচ্চা। এছাড়াও পাচার কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল আটক করা হয়।

জানা যায়, গ্রেফতারকৃত আলাউদ্দিন দীর্ঘদিন যাবত ধরে বন্যপ্রাণীদের শিকার করে বিভিন্ন স্থানে পাচার করে আসছিলেন।

জেলা পুলিশ সুপার সৈকত শাহীন জানান, পুলিশের অভিযানে বস্তায় বন্দী অবস্থায় দুটি ভাল্লুকের বাচ্চা উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকারী একজকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ