• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

আমরা যুদ্ধে নেমেছি: নেতানিয়াহু

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৯১৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

হে ইসরায়েলের জনগণ, আমরা যুদ্ধে নেমেছি। এবার কোনো অভিযান নয়, মহড়া নয়, যুদ্ধ।’

ইসরায়েলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে ফিলিস্তিনের কট্টর ইসলামপন্থী দল হামাস। এর পর ইসরায়েলের বাসিন্দাদের এই বার্তাই দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। হামলার পর হামাসের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘আমরা আল-আকসা রক্ষার জন্য মর্যাদার যুদ্ধ করছি।’

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, গাজায় প্রবেশ করা ইসরায়েলের সেনারা এরই মধ্যে বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছেন। দক্ষিণের দিকে বেশিরভাগ সেনা গেছেন। দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র ডেনিয়েল হাজারি এ তথ্য জানান।

ইসরায়েলকে পূর্ণ সমর্থন দেওয়ার কথা জানিয়েছে ইউক্রেন। এ ছাড়া ইসরায়েলে হামাসের এই হামলার নিন্দা জানিয়েছে যুক্তরাজ্য, ইতালি ও জার্মানি।

এদিকে, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, বসতি স্থাপনকারী ও দখলদার সৈন্যদের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতিরক্ষার অধিকার রয়েছে। ফিলিস্তিনিদের নিরাপত্তা নিয়ে তিনি বাহিনীর সঙ্গে আলাপ করেছেন এবং দিকনির্দেশনা দিয়েছেন।

ইসরায়েলের বিরুদ্ধে সবচেয়ে বড় সামরিক হামলা শুরুর দাবি করেছে ফিলিস্তিনের কট্টর ইসলামপন্থী দল হামাস। এরই মধ্যে ফিলিস্তিনের স্বাধীনতাকামী এই গোষ্ঠীটি গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ভূখণ্ডে ৫ হাজারের বেশি রকেট হামলা চালিয়েছে।

এ হামলায় ৬ জন নিহত ও ২০০ জন আহত হয়েছেন বলে দাবি করেছে ফিলিস্তিন। এরপর গাজায় হামলা শুরু করে ইসরায়েল। এতে ফিলিস্তিনের একজন নিহত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ