• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মানিকছড়িতে ইজারা বর্হিভুত বালু মহালে অভিযান ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা মহালছড়িতে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

আগামী নির্বাচনকে সামনে রেখে তৃণমূল গুচাচ্ছে আ’লীগ ও বিএনপি

মোঃ মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি: / ১১৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩

মোঃ মহাসিন মিয়া, স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল গোছাচ্ছে দীঘিনালা উপজেলার রাজনৈতিক দলগুলো। শুরু হয়েছে সাংগঠনিক কার্যক্রম, সফর, সভা ও কাউন্সিল। নির্বাচনের বাকি মাত্র দু’মাস। এরইমধ্যে নানা ইস্যুতে মাঠে নেমেছে রাজনৈতিক দলগুলো।

আগামী নির্বাচনকে বড় চ্যালেঞ্জ হিসেবে নিতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও মাঠের বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এমনটিই জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ ও  বিএনপির সিনিয়র নেতারা।

অন্যদিকে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি হলেও জেলা-উপজেলায় সাংগঠনিক কার্যক্রম ও সক্রিয়তা দেখা যাচ্ছেনা দলটির। নির্বাচনকে সামনে রেখে জেলা ও কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সাংগঠনিক কার্যক্রম চলছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির উপজেলার একাধিক নেতা।

এদিকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চতুর্থ মেয়াদে ক্ষমতায় আসতে কেন্দ্রীয় নির্দেশনা ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা (এমপি’র) নেতৃত্বে প্রতিটি উপজেলার সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে জোরেশোরে মাঠে নেমেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। পাশাপাশি বিভিন্ন সভা-সমাবেশ ও বর্তমান সরকারের বিগত সময়ের উন্নয়ন ও সাফল্যকে তুলে ধরছেন নেতারা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম বলেন, ‘আওয়ামী লীগ সরকার দেশের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। শিক্ষা, সম্প্রীতি, উন্নয়ন সহ সকল ক্ষেত্রে কাজ করেছে। এ সরকারের আমলে খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার হাত ধরে সারা দেশের ন্যায় দীঘিনালা উপজেলা সহ জেলার প্রতিটি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ব্যাপক উন্নয়ন ও সরকারি সেবা বাস্তবায়ন হয়েছে। যার দৃষ্টিনন্দন উদাহরণ, দীঘিনালায় ব্যাপক উন্নয়ন দৃশ্যমান এবং আরো অনেক কাজ চলমান।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে দীঘিনালা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন ঐক্যবদ্ধ আছে বলে জানান তিনি। এবং জনগণের আস্থাকে কাজে লাগিয়ে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো চতুর্থ মেয়াদে ক্ষমতায় আসবে আওয়ামী লীগ এমন বার্তাই দিলেন আওয়ামী লীগের এই নেতা।

অন্যদিকে টানা তৃতীয় মেয়াদ ক্ষমতার বাইরে থেকেও কেন্দ্রীয় নির্দেশনা ও জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে প্রতিটি উপজেলায় মাঠের রাজনীতিতে কঠোর অবস্থান নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আগামী জাতীয় নির্বাচনকে তাঁরা বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন এবং নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিভিন্ন কর্মসূচি ও আন্দোলন বাস্তবায়ন করছে দলটির জেলা-উপজেলা পর্যায়ের নেতারা।

উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী রানা বলেন, দেশ বাঁচাতে, গণতন্র ও জনগনের ভোটের অধিকার প্রতিষ্ঠা জন্য তারেক রহমানের নেতৃত্বে ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার দিকনির্দেশনায় বিএনপির চলমান আন্দোলনকে আরো গতিশীল করতে দীঘিনালা উপজেলা বিএনপি তৃণমূল পর্যায়ে এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী এবং আমরা উপজেলা বিএনপির সকল নেতৃবৃন্দ ওয়ার্ড, ইউনিয়ন পর্যায়ে সকল নেতাকর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ভোটের অধিকার প্রতিষ্ঠায় দীঘিনালা বিএনপির নেতাকর্মীরা জাতীয় যেকোন কর্মসূচি বাস্তবায়নে জীবন দিতে প্রস্তুুত আছি।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বর্তমান মাঠের বিরোধী দল বিএনপি। নির্বাচনের আগেই তৃনমূলে নিজেদের কোন্দল মিটিয়ে যোগ্য নেতা ও কর্মীদের সাথে নিয়ে জেলা-উপজেলা ও ইউনিয়ন-ওয়ার্ডগুলোতে সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে মরিয়া দলগুলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ