• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

আওয়ামী লীগের ভোট চুরির প্রয়োজন হয় না: শেখ হাসিনা

মাসুদ রানা (ঢাকা) স্টাফ রিপোর্টার / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

মাসুদ রানা (ঢাকা) স্টাফ রিপোর্টার 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ভোট ও ভাতের অধিকারের জন্য সংগ্রাম করেছে। নির্বাচন কমিশনকে স্বাধীন করে দিয়েছে। কারণ, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। যেহেতু গণতন্ত্র অব্যাহত রয়েছে, তাই মানুষ শান্তিতে আছে। মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। তাই আমাদের ভোট চুরির প্রয়োজন হয় না।

সোমবার (১ জানুয়ারি) রাজধানীর কলাবাগান মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে। কারণ, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। আওয়ামী লীগ জনগণের শক্তিতে বিশ্বাস করে। জিয়াউর রহমান যখন ‘হ্যাঁ-না’ ভোটের মাধ্যমে ভোট চুরি করেছিল, আওয়ামী লীগই সোচ্চার হয়েছে। জনগণের ভোটের অধিকার জনগণের কাছে ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগই। ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’, এই স্লোগান আমাদেরই দেয়া।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন এখন আইনের মারফত গঠিত হয়েছে। এর আগে, ইসি আর্থিকভাবে প্রাইম মিনিস্টারের অফিসের ওপর ন্যস্ত ছিল। আমরা স্বাধীন করে দিয়েছি, আলাদা বাজেট করে দিয়েছি। ইসি যাতে নির্বাচন পরিচালনা স্বাধীনভাবে করতে পারে, সেই ব্যবস্থা আওয়ামী লীগ সরকারই করে দিয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০০৮-এর নির্বাচনে বিএনপি পেয়েছিল মাত্র ৩০টি আসন (৩০০ আসনের মধ্যে)। অনেকের ধারণা ছিল, বিএনপি অনেক আসন পাবে। কিন্তু বাস্তবে দেখা গেল, চুরি-জঙ্গিবাদ-সন্ত্রাসের কারণে বিএনপিকে প্রত্যাখ্যান করেছিল জনগণ। প্রধানমন্ত্রী তার বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছেন বলে বক্তব্যে উল্লেখ করেন।

দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের যৌথ আয়োজনে এ জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ হাসিনা। এর আগে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ